Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

সিলেটকে তৃতীয় হারের স্বাদ দিল ঢাকা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ব্যাট হাতে এনামুল হক বিজয়ের ফিফটি ও শেষে থিসারা পেরেরা-ওয়াহাব রিয়াজের ঝড়ো ইনিংসে ঢাকা প্লাটুন দাঁড় করায় বড় সংগ্রহ। বল হাতেও বোলারদের দারুণ পারফরমেন্সে সিলেটকে টানা তৃতীয় হারের স্বাদ দিল মাশরাফি মুর্তজার দল। প্রথমে ব্যাট করে ঢাকা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে তোলে ১৮২ রান। জবারে ১৫৮ রানেই আটকে যায় মোসাদ্দেক হোসেনের দল। ঢাকা পায় ২৪ রানের জয়।

গতকাল শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে ঢাকা প্লাটুনকে ব্যাট করতে পাঠায় সিলেট থান্ডার। ব্যাট করতে নেমে শুরুটা বেশ জমজমাটই করেন তামিম ইকবাল এবং এনামুল হক বিজয়। সিলেটের বোলারদের তুলোধুনা করে গড়েন ৫০ রানের উদ্বোধনী জুটি।

দলীয় ৮৫ রানে মোসাদ্দেক হোসেন সৈকতের শিকার হয়ে সাজঘরে ফেরেন তামিম। তবে তার আগে খেলেন ২৮ বলে ৩১ রানের অনাবদ্য এক ইনিংস। তামিমের বিদায়ে থেমে যাননি এনামুল। উইকেট আগলে রেখে তুলে নেন বিপিএলের এবারের আসরের ব্যক্তিগত প্রথম অর্ধশতক। কিন্তু তাকে ৬২ রানে থামিয়ে দেন সিলেটের বোলার দেলোয়ার হোসেন। দলীয় ১৪০ রানে নাইম হাসানের বলে বড় শট খেলতে গিয়ে ফ্লেচারের দুর্দান্ত এক ক্যাচে ১২ বলে ২০ করে সাজঘরে ফিরে যান জাকের আলি। তবে উইকেট আগলে রেখে থিসারা পেরেরাকে নিয়ে লড়াই চালিয়ে যান ইভান্স। কিন্তু সেখানে বাঁধ সাধেন এবাদত। ২১ রানে ইভান্সের ঝড় থামান এই বোলার। কিছু সময় ইনিংস স্তিমিত হয়ে পড়লেও মাঠে আবার ঝড় তোলেন ওয়াহাব রিয়াজ। শেষতক রিয়াজ ঝড়ে ঢাকা প্লাটুনের ইনিংস থামে ৪ উইকেটের বিনিময়ে ১৮২ রানে। পেরেরা অপরাজিত থাকেন ১১ বলে ২৩ করে। আর ওয়াহাব রিয়াজ ৭ বলে করে ১৭। নাঈম, এবাদত, মোসাদ্দেক ও দেলোয়ার ১টি করে উইকেট পেয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয়ে পরে সিলেট। অধিনায়ক মোসাদ্দেক ছাড়া আরকেউ বড় রান করতে না পারায় হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। মোসাদ্দেক ৬০ রানে অপরাজিত ছিলেন। মাশরাফি ও মাহমুদ পান ২টি করে উইকেট, একটি পেয়েছেন ওয়াহাব।

সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা প্লাটুন : ২০ ওভারে ১৮২/৪ (তামিম ৩১, এনামুল ৬২, ইভান্স ২১, জাকের ২০, পেরেরা ২২*, ওয়াহাব ১৭*; নাঈম ১/৩৫, সান্তোকি ০/৩৬, এবাদত ১/৩৯, নাজমুল ০/২৬, মোসাদ্দেক ১/১৬, দেলোয়ার ১/২৮)
সিলেট থান্ডার : ২০ ওভারে ১৫৮/৭ (রনি ১৪, ফ্লেচার ১০, চার্লস ১৯, মোসাদ্দেক ৬০*, নাঈম ১০, দেলোয়ার ১৭, সান্তোকি ৬*; মাশরাফি ২/২৯, মাহমুদ ২/২৪, পেরেরা ০/৩১, ওয়াহাব ১/৩২, শাদাব ০/২৮)
ফল : ঢাকা ২৪ রানে জয়ী।
ম্যাচসেরা : এনামুল হক (ঢাকা)।

বঙ্গবন্ধু বিপিএল (পয়েন্ট টেবিল)
দল ম্যাচ জয় হার পয়েন্ট নে.রা.রে
রাজশাহী ২ ২ ০ ৪ ২.২৯৫
ঢাকা ৩ ২ ১ ৪ ০.৪৮৪
চট্টগ্রাম ৩ ২ ১ ৪ -০.৫২৭
খুলনা ১ ১ ০ ২ ৩.৩৫৪
কুমিল্লা ২ ১ ১ ২ ২.১২৫
সিলেট ৩ ০ ৩ ০ -১.৯৭৯
রংপুর ২ ০ ২ ০ -৩.০১

সেরা পাঁচ ব্যাটসম্যান
ব্যাটসম্যান ম্যাচ রান সর্বোচ্চ গড় স্ট্রাইক ১০০/৫০
ইমরুল (চট্টগ্রাম) ৩ ১১৭ ৬১ ৫৮.৫০ ১৩৭.৬৪ ০/১
ওয়ালটন (চট্টগ্রাম) ৩ ১১৭ ৫০ ৫৮.৫০ ১৪২.৬৮ ০/১
মিঠুন (সিলেট) ৩ ১১২ ৮৪* ৫৬.০০ ১৪১.৭৭ ০/১
তামিম (ঢাকা) ৩ ১১০ ৭৪ ৩৬.৬৬ ১২৯.৪১ ০/১
মোসাদ্দেক (সিলেট) ৩ ১০৯ ৬০* ৫৪.৫০ ১০৯.০০ ০/১

সেরা পাঁচ বোলার
বোলার ম্যাচ উইকেট সেরা গড় ইকো. ৪/৫
থিসারা (ঢাকা) ৩ ৫ ৫/৩০ ১৩.৪০ ৯.৫৭ ০/১
কাপালি (রাজশাহী) ২ ৪ ৩/১৭ ৮.৭৫ ৫.০০ ০/০
সৌম্য (কুমিল্লা) ২ ৪ ২/১২ ১২.৭৫ ৮.৫০ ০/০
গ্রেগরি (রংপুর) ২ ৪ ২/২৫ ১৩.০০ ৭.৪২ ০/০
ফরহাদ (রাজশাহী) ২ ৩ ২/৯ ৭.৬৬ ৫.৫৭ ০/০



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন