Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পশ্চিমবঙ্গে এনআরসি বিরুদ্ধে আন্দোলন ছড়িয়ে পড়ছে, ইন্টারনেট নিয়ন্ত্রণের সিদ্ধান্ত

দক্ষিণ-পশ্চিম সীমান্ত থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৯, ৪:০০ পিএম

পশ্চিমবঙ্গে এনআরসি বিরুদ্ধে ফুঁসে উঠেছে মানুষ। আন্দোলন ছড়িয়ে পড়ছে। টানা তৃতীয় দিনে রোববার বিক্ষোভ অগ্নিসংযোগ নিয়ন্ত্রণে না আসায় ইন্টারনেট পরিষেবা নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। এ খবর দিয়েছে দৈনিক আনন্দবাজার। পত্রিকাটি লিখেছে, বিরোধী বিক্ষোভের অশান্তি কমার কোনও লক্ষণ নেই রাজ্যে। টানা তৃতীয় দিন রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভকারীরা জাতীয় সড়ক অবরোধ করে আগুন জ্বালিয়ে রেল পথ অবরোধ করে রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে তাই এবার ইন্টারনেট পরিষেবা নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নিল রাজ্য।
পরিস্থিতি রবিবারও নিয়ন্ত্রণে না আসায় ইন্টারনেট নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, মালদহ, মুর্শিদাবাদের বেশ কিছু এলাকায় এবং দক্ষিণ ২৪ পরগণার ক্যানিং ও বারুইপুরের কিছু অংশ এবং বসিরহাট ও বারাসত মহকুমারও কিছু জায়গায় ইন্টারনেট নিয়ন্ত্রণের নির্দেশিকা জারি করা হচ্ছে। সকাল থেকে দেখা যায় রাজ্যের নতুন নতুন জায়গায় আন্দোলন ছড়িয়ে পড়ছে। আন্দোলনকে কেন্দ্র করে অশান্তি ছড়চ্ছে। মালদহের ভালুকা এবং কুমেদপুর স্টেশনে একটি বিশাল জমায়েত ট্রেন লাইন অবরোধ করে রয়েছে। ফলে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের একের পর এক ট্রেন আটকে পড়ছে বিভিন্ন স্টেশনে। বাতিল করা হচ্ছে বহু ট্রেন।



 

Show all comments
  • নাম প্রকাশ করতে অনিচ্ছুক ১৫ ডিসেম্বর, ২০১৯, ৪:৩২ পিএম says : 0
    এবার মনে হয় ভারত ভাগ হয়ে খন্ড-বিখন্ড হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিমবঙ্গ

৯ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন