Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামের স্বার্থে মহিউদ্দিন চৌধুরী আ’লীগ সরকারের বিরোধিতা করতেও দ্বিধা করেননি: আমির হোসেন আমু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৯, ৬:৪৬ পিএম

‘আওয়ামী লীগ বিরোধী দলে থাকা অবস্থায়ও মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের মেয়র হয়েছিলেন। দল-মত নির্বিশেষে সবার কাছে তার গ্রহণযোগ্যতা ছিল। তিনি চট্টগ্রামকে ভালোবাসতেন, চট্টগ্রামের মানুষ তাকে ভালোবাসতেন। মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামকে এতটাই ভালোবাসতেন যে, চট্টগ্রামের স্বার্থে তিনি আওয়ামী লীগ সরকারের বিরোধিতা করতেও দ্বিধা করেননি।’- আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু এসব কথা বলেছেন।

আজ রবিবার (১৫ ডিসেম্বর) চট্টগ্রাম নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে মহিউদ্দিন চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

সাবেক এই মন্ত্রী বলের, মহিউদ্দিন চৌধুরী জীবনের সব ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিয়েছেন। তিনি নগরীতে শিক্ষার আলোর ছড়িয়ে দিয়েছিলেন, জনগণের কাছে পৌঁছে দিয়েছিলেন স্বাস্থ্য সেবা। মেয়র থাকাকালীন চট্টগ্রামের কোনও প্রকল্প নিয়ে একনেকে তদবির করতে যাননি। নিজের উদ্যোগে উন্নয়ন কাজ করতেন।

এ সময় মহানগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, দলের তৃণমূলের একজন কর্মী থেকে তিনি জাতীয় নেতায় পরিণত হয়েছিলেন। কিন্তু জাতীয় নেতৃত্বে তিনি কখনও আগ্রহ দেখাননি। কারণ তার চিন্তা ও চেতনায় ছিল শুধু চট্টগ্রাম, চট্টগ্রামের উন্নয়ন। তিনি বঙ্গবন্ধুর আদর্শের একনিষ্ঠ কর্মী হিসেবে রাজনীতি করেছেন। দলের জন্য কাজ করে তিনি জননেতা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিলেন।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিফুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, সাধারণ সম্পাদক আতাউর রহমানসহ আরও অনেকে।

অন্যান্যের মধ্যে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, সংসদ সদস্য ডা. আফছারুল আমীন, এমএ লতিফ, সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামসহ নগর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমির হোসেন আমু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ