Inqilab Logo

ঢাকা, সোমবার , ২০ জানুয়ারী ২০২০, ০৬ মাঘ ১৪২৬, ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

বাবলুর মনোনয়ন বাতিল, চট্টগ্রাম-৮ আসনে লড়াই হবে দ্বিমুখী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৯, ৬:৪৯ পিএম

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী জিয়াউদ্দিন আহমদ বাবলুর মনোনয়ন পত্র বাতিল হয়েছে। নিজেকে মহাজোটের প্রার্থী হিসেবে প্রচার করে আসা বাবলুর মনোনয়ন বাতিলে খুশি আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ ও তার সমর্থকেরা।
ভোটাররা বলছেন, আসনটিতে এখন ভোটের লড়াই হবে নৌকা আর ধানের শীষ। এ আসনে ধানের শীষের প্রার্থী হয়েছেন নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।
রোববার যাচাই-বাছাই শেষে ঋণ জটিলতায় বাবলুর মনোনয়ন বাতিল ঘোষণা করেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান। তিনি সাংবাদিকদের জানান, একজনের ব্যাংক ঋণের গ্যারেন্টার ছিলেন জিয়াউদ্দিন বাবলু।
নির্বাচনী নিয়ম অনুযায়ী মনোনয়ন পত্র জমাদানের এক সপ্তাহ আগে ঋণ পরিশোধ করতে হয়। কিন্তু ঋণ পরিশোধ করেছেন যেদিন মনোনয়ন পত্র জমা দিয়েছেন সেদিন। অপর প্রার্থী গণফ্রন্ট প্রার্থী উত্তম কুমার চৌধুরী যথাযথভাবে ফরম পূরণ না করায় তার মনোনয়ন পত্রও বাতিল করা হয়েছে। আগামী ১৩ জানুয়ারি এ আসনে ভোটগ্রহণ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন

৬ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন