Inqilab Logo

ঢাকা, সোমবার , ২০ জানুয়ারী ২০২০, ০৬ মাঘ ১৪২৬, ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে অদম্য গতিতে -অর্থমন্ত্রী

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৯, ৮:২৮ পিএম

জাতিরজনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সফল রাষ্ট্রনায়ক ও বাংলাদেশের উন্নয়নের কারিগর এবং উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার উল্লেখ করে অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল বলেছেন, জাতীয় জীবনের বহু ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই। তাঁর বলিষ্ঠ নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য নিয়ে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে অদম্য গতিতে।
রবিবার বিকালে কুমিল্লার পূর্ব জোরকারণ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় অর্থমন্ত্রী এসব কথা বলেন। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিনত করার নতুন এক আশা দেখিয়েছেন বাঙালি জাতিকে। আজকে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট পর্যন্ত অর্থনৈতিক উন্নয়ন কিভাবে করতে হয় তা শেখার জন্য উন্নয়নশীল দেশগুলোর সামনে বাংলাদেশের উদাহরণ তুলে ধরেন। অর্থমন্ত্রী বলেন, সরকারের নানা উদ্যোগ ও বিনিয়োগ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সংস্কারের ফলে বিশ্বব্যাংকের প্রকাশিতব্য ডুয়িং বিজনেস রিপোর্ট-টুয়েন্টি টুয়েন্টির তালিকায় সবচেয়ে উন্নতিকারী ২০দেশের মধ্যে রয়েছে বাংলাদেশ। সম্প্রতি প্রকাশিত জাতিসংঘের মানব উন্নয়ন সূচকেও এগিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের অবস্থান তালিকায় ১৩৫তম। মাথাপিছু আয় ও শিক্ষাসহ বেশ কয়েকটি মানদন্ডে উন্নতির প্রভাবে এ অগ্রগতি হয়েছে। সামাজিক সূচকে সাফল্যের শিখরে থাকা বাংলাদেশ এবার চমক দেখাচ্ছে ব্যবসা-বাণিজ্যের আন্তর্জাতিক সূচকেও।
এদিকে রবিবার সকালে লালমাই উপজেলায় ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, জন্মগত হৃদরোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা সহায়তায় অর্থ অনুদান চেক বিতরণ করেন অর্থমন্ত্রী মুস্তফা কামাল। অর্থ অনুদান বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক বি.কম, সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার, সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা ও লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন প্রমুখ।



 

Show all comments
  • jack ali ১৫ ডিসেম্বর, ২০১৯, ৮:৩৫ পিএম says : 0
    Really?????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন