Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২৪ জানুয়ারী ২০২০, ১০ মাঘ ১৪২৬, ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

মিজানুর রহমান আজহারীর মাহফিল বন্ধ

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম | আপডেট : ২:৩২ এএম, ১৬ ডিসেম্বর, ২০১৯

দেশের অন্যান্য স্থানের ন্যায় চাঁদপুরে মাওলানা মিজানুর রহমান আজহারীর মাহফিল বন্ধ ঘোষণা করেছে চাঁদপুর জেলা প্রশাসন। গত ১৪ ডিসেম্বর মাহফিল কমিটিকে এ সংক্রান্ত একটি চিঠি দিয়ে মাহফিল বন্ধ রাখতে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান, রেলওয়ে দারুল উলুম ইসলামিয়া মাদরাসা ও মাহফিল এন্তেজামিয়া কমিটির সভাপতি মুহাম্মদ হোসেন গাজী।
সোস্যাল মিডিয়া ও ইউটিউবের জনপ্রিয় বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীকে নিয়ে জেলায় গত মাস জুড়ে আলোচনায় ছিলো ১৫ ডিসেম্বর রোববার চাঁদপুর রেলওয়ে দারুল উলুম ইসলামিয়া মাদরাসায় তিনি আসছেন। তবে ডিসেম্বর মাসেই দেশের কয়েকটি স্থানে সুন্নী আন্দোলনের আলেমদের আবেদনের প্রেক্ষিতে তার মাহফিল বন্ধ করার অনুরোধ জানানো হলে বিভিন্ন জেলায় তার মাহফিল বন্ধ রাখা হয়।
মিজানুর রহমান আজহারীর মাহফিল প্রসঙ্গে চাঁদপুর সদর মডেল থানার ওসি জানান, রেলওয়ে দারুল উলুম মাদরাসার মাহফিলে জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুমতি না থাকায় পুলিশ প্রশাসনও অনুমতি দেয়নি।
মাহফিল পরিচালনা কমিটির সভাপতি সাবেক পৌর কমিশনার হোসেন গাজী চাঁদপুর জানান, আমরা প্রথম দিকে প্রশাসনের অনুমতি নিয়ে মাহফিল প্রচারণা শুরু করেছি। কিন্তু আইনশৃঙ্খলা অবনতির শঙ্কার কথা জানিয়ে পুলিশের পক্ষ থেকে গত ১৪ ডিসেম্বর বিকেলে জেলা প্রশাসনের পক্ষ থেকে চিঠি দিয়ে আমাদেরকে মাহফিলের অনুমতি নেই বলে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন