Inqilab Logo

ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

আরেক পাটকল শ্রমিকের মৃত্যু

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 খুলনার প্লাটিনাম জুট মিলের মেকানিক্যাল বিভাগের শ্রমিক সোহরাব (৫৫) মারা গেছেন। গতকাল রোববার সকাল সাড়ে ৭টায় তিনি খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, প্লাটিনাম জুট মিলের মেকানিক্যাল বিভাগের শ্রমিক সোহরাব রোববার সকালে মারা গেছেন। শ্রমিকদের অনশনকালে অসুস্থ হয়ে মনীষা ক্লিনিকে ভর্তি হন সোহরাব। সুস্থ হয়ে গত শনিবার মিলে কাজে যোগ দেন তিনি। নিউজপ্রিন্ট মিলগেটের বাসায় থাকা অবস্থায় অসুস্থ হলে ভোর সাড়ে ৬টায় খুমেক হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানে চিকিৎসারত অবস্থায় সকাল সাড়ে ৭টায় তিনি মারা যান। তাৎক্ষণিকভাবে খুমেক হাসপাতালের চিকিৎসকের বক্তব্য পাওয়া যায়নি। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় খুলনায় আমরণ অনশনে অসুস্থ হয়ে প্লাটিনাম জুট মিলের তাঁত বিভাগের শ্রমিক আব্দুস সাত্তার (৫৫) মারা যান। গত মঙ্গলবার থেকে মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত নয়টি পাটকলের শ্রমিকরা। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে তারা এ অনশন কর্মসূচি পালন করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটকল

১০ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ