Inqilab Logo

ঢাকা, সোমবার , ২০ জানুয়ারী ২০২০, ০৬ মাঘ ১৪২৬, ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

দেশে আজ মানুষের কোনো অধিকার নেই: মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০৪ পিএম

‘দেশে আজ মানুষের কোনো অধিকার নেই। ভোটের অধিকার নেই, গণতান্ত্রিক অধিকার হরণ করে নেওয়া হয়েছে। সবচেয়ে দুঃখজনক বিষয় হলো স্বাধীনতা যুদ্ধের সময় যিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন, তার সহধর্মিণী পাকিস্তান হানাদার বাহিনীর হাতে বন্দি ছিলেন, নির্যাতিত হয়েছিলেন পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে। সেই নেত্রী খালেদা জিয়াকে আজ কারাগারে আটক রাখা হয়েছে।’- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেছেন।


ফখরুল বলেন, যিনি দীর্ঘ নয় বছর স্বৈরাচারবিরোধী আন্দোলনে লড়াই করেছিলেন, যিনি তিনবার জনগণের ভোটে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী হয়েছিলেন, দুইবার বিরোধীদলের নেতা হয়েছিলেন, গণতন্ত্রের জন্য সংগ্রাম করার কারণে তাকে আজ কারাগারে আটক রাখা হয়েছে।

আজ সোমবার (১৬ ডিসেম্বর) সকালে মহান বিজয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে বিএনপির মহাসচিব এসব কথা বলেন। 

এ সময় বিএনপি মহাসচিব বলেন, আজকে এই দিনে আমরা একটি স্বাধীন ভূখণ্ড পেয়েছিলাম। স্বাধীনতার মূল চেতনা ছিল একটি গণতান্ত্রিক রাষ্ট্র ও সমাজব্যবস্থা নিশ্চিত করা। কিন্তু স্বাধীনতার ৪৯ বছরে এ দেশ একটি সম্পূর্ণ গণতন্ত্রহীন দেশে পরিণত হয়েছে।

ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে স্মৃতিসৌধে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, বিএনপি যুগ্ম-মহাসচিবসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ