Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

শিক্ষার্থীদের নিয়ে ইরফান পাঠানের উদ্বেগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৯, ২:৩৪ পিএম

দিল্লির বিখ্যাত জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের বর্বরতার ঘটনায় শিক্ষার্থীদের নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ক্রিকেট তারকা ইরফান পাঠান।
ভারতের বর্ণবাদী ও ইসলামবিদ্বেষী নাগরিকত্ব আইনের প্রতিবাদী শিক্ষার্থীদের শান্তিপূর্ণ বিক্ষোভে বর্বর নৃশংসতা চালিয়েছে ভারতীয় পুলিশ।
এ ঘটনার পর এক টুইটবার্তায় তিনি বলেন, রাজনৈতিক দোষারোপের খেলা চিরদিন চলবে। কিন্তু জামিয়া মিলিয়ার শিক্ষার্থীদের নিয়ে আমি ও আমার দেশ উদ্বিগ্ন।

জামিয়ায় পুলিশের ধরপাকড়ের প্রতিবাদে আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ও বিক্ষোভ হয়েছে। পুলিশের হামলায় সেখানে ৩০ শিক্ষার্থী আহত হয়েছেন।

আগাম সতর্কতা হিসেবে ক্যাম্পাসটি আগামী মাস পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা এবং ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।

এছাড়াও জামিয়ার সঙ্গে সংহতি জানিয়ে মাওলানা আজাদ উর্দু বিশ্ববিদ্যালয় ও বারাণসী হিন্দু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও বিক্ষোভ প্রদর্শন করেছেন।

কলকাতার যাদভপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মধ্যরাতের পদযাত্রা বের করেছেন। মাওলানা আজাদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের পরীক্ষা স্থগিত রাখার দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরফান পাঠান
আরও পড়ুন