Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২৪ জানুয়ারী ২০২০, ১০ মাঘ ১৪২৬, ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

ফরিদপুরে বিপুল পরিমান ফেন্সিডিলসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৯, ৩:০৫ পিএম | আপডেট : ৫:০৫ পিএম, ১৬ ডিসেম্বর, ২০১৯

ফরিদপুর ক্যাম্প গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, একটি মাদক ব্যবসায়ী চক্র দীর্ঘদিন যাবৎ বাংলাদেশের দক্ষিণ পশ্চিম সীমান্তবর্তী যশোর-বেনাপোল, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার সীমান্ত এলাকা দিয়ে ভারত হতে আগত অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল সংগ্রহ করে মাগুরা-ফরিদপুর সড়ক ব্যবহার করে দেশের বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ীদের নিকটে পাইকারী বিক্রয় করে থাকে। এ বিষয়ে ফরিদপুর র‌্যাব ক্যাম্প গোয়েন্দা তথ্য সংগ্রহ ও ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য গভীর অনুসন্ধান করে ঘটনার সত্যতা পায়। তদ্প্রেক্ষিতে ১৬/১২/২০১৯ইং তারিখ গভীর রাতে র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্প গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, মাদক ব্যবসায়ী চক্র মাগুরা-ফরিদপুর রুট ব্যবহার করে একটি ফেন্সিডিলের একটা বড় ধরনের চালান বিক্রয়ের জন্য নিয়ে যাবে। এ প্রেক্ষিতে ফরিদপুর র‌্যাব ক্যাম্পের একাধিক টিম মাগুরা-ফরিদপুর রুটের বিভিন্ন পয়েন্টে আবস্থান গ্রহন করে ১৬/১২/২০১৯ খ্রিঃ রাত ১২.০৫ ঘটিকার সময় ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন গদাধরডাঙ্গী গ্রাম এলাকা থেকে স্থানীয় সাক্ষীদের উপস্থিতিতে একটি ট্রাক তল্লাশী করে ৮২৫ (আটশত পঁচিশ) বোতল অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল উদ্ধার করে এবং আসামী ১। মোঃ হাসিবুল হাসান আসিফ(৩০), পিতা-মোঃ শফিকুর রহমান ভূঁইয়া, সাং-সাধীপুর, থানা-কোতয়ালী জেলা-ফরিদপুরকে গ্রেফতার করে। এ সময় আসামীর হেফাজত থেকে মাদক ক্রয়-বিক্রয় পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি ট্রাক জব্দ করা হয়। পরবর্তীতে ১৬/১২/২০১৯ খ্রিঃ দুপুর ৭.০৫ ঘটিকার সময় ফরিদপুর জেলার মধুখালী থানাধীন কামারখালী ব্রীজের টোল হতে সাক্ষীদের উপস্থিতিতে একটি ট্রাক তল্লাশী করে ৪৯৫ (চারশত পঁচানব্বই) বোতল অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল উদ্ধার করে এবং আসামী ১। মোঃ মোস্তফা বেপারী(৩২), পিতা-মোঃ রহমান বেপারী, সাং-পশ্চিম আলীপুর, থানা-কোতয়ালী, জেলা-ফরিদপুর, ২। কাজী হিরু মিয়া(৩৪), পিতা- মৃত আদিল কাজী, সাং-মান্দ্রা, থানা-শ্রীনগর, জেলা-মুন্সীগঞ্জদের কে গ্রেফতার করে। এ সময় আসামীদের হেফাজত থেকে মাদক ক্রয়-বিক্রয় কাজে ব্যবহৃত ০৩ টি সিমকার্ডসহ ০২টি মোবাইল ফোন, মাদক বিক্রিত ২০,০০০/- (বিশ হাজার) টাকা এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি ট্রাক জব্দ করা হয়।
আসামীদের নিকট থেকে সর্বমোট ১,৩২০ (এক হাজার তিনশত বিশ) বোতল ভারতীয় আমদানী নিষিদ্ধ মাদকদ্রব্য ফেন্সিডিল, মাদক ক্রয় বিক্রয় কাজে ব্যবহৃত ০৩টি সিমকার্ড সহ ০২টি মোবাইল ফোন, মাদক বিক্রিত নগদ ২০,০০০/- টাকা এবং মাদকদ্রব্য ফেন্সিডিল পরিবহনের কাজে ব্যবহৃত ০২টি ট্রাক জব্দ করা হয়। পরবর্তীতে আসামীদেরকে জিজ্ঞাসাবাদ করে তাদের স্বীকারোক্তি থেকে জানা যায় যে, ধৃত আসামীগণ উক্ত বিপুল পরিমান ফেন্সিডিল বিক্রয়ের উদ্দেশ্যে তাদের হেফাজতে থাকা ট্রাকে পরিবহন করেছিলো এবং তার দীর্ঘদিন যাবৎ অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল যশোর জেলার বেনাপোল সীমান্তবর্তী এলাকা হতে ক্রয় করে। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের মাদক ব্যবসায়ীদের নিকট পাইকারী বিক্রয় করে থাকে।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ফেন্সিডিল ও অন্যান্য আলামতসহ গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ফরিদপুর জেলার কোতয়ালী ও মধুখালী থানায় পৃথক দুইট মামলা প্রক্রিয়াধীন আছে ও উক্ত চক্রের অন্যান্য আসামীদের গ্রেফতারের প্রক্রিয়া অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ