Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

হেটমায়ার-হোপের সেঞ্চুরি, ওয়েস্ট ইন্ডিজের দাপুটে জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৯, ৩:২৩ পিএম

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে হেটমায়ার এবং শাই হোপের জোড়া সেঞ্চুরিতে ভারতকে ৮ উইকেটে হারিয়ে ৩ ম্যাচের সিরিজ ১-০ তে এগিয়ে গেল উইন্ডিজ। গতকাল রোববার চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে শ্রেয়াস লিয়ার এবং রিশাভ পন্তের ব্যাটে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৮৭ রান সংগ্রহ করে ভারত। শ্রেয়াস লিয়ার করেন ৮৮ বলে ৭০ রান এবং রিশাভ পন্ত করেন ৬৯ বলে ৭১ রান। ক্যারিবিয়দের হয়ে ২ টি করে উইকেট নেন শেলডন কট্রেল, কেমো পল, আলজারি জোসেফ।
জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানে ওপেনার সুনীল অ্যামব্রিসকে ফেরান চাহার। এরপর শাই হোপ এবং শিমরন হেটমেয়ারের অবিচ্ছেদ্য ২১৮ রানের জুটিতে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। ১০৬ বলে ১৩৯ রান করা হেটমেয়ার দলীয় ২২৯ রানে বিদায় নিলে বাকি কাজটা সারেন নিকোলাস পুরাণ এবং শাই হোপ। ১৩ বল হাতে রেখেই দলকে এনে দেন ৮ উইকেটের বড় জয়।
ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ানডে ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের হয়ে জুটির অষ্টম ডাবল সেঞ্চুরি করেন হেটমায়ার ও শাই হোপ। হেটমেয়ার ১৩৯ রানে ক্ষান্তি দিলেও ১০২ রানে অপরাজিত থাকেন শাই হোপ। এর আগে ২০১৫ সালে ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলস ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ ৩৭২ রানের জুটির রেকর্ড গড়েছিলেন।
১৮ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভিশাখাপত্তমে মুখোমুখি হবে দুই দল।
সংক্ষিপ্ত স্কোর :
ভারত : ৫০ ওভারে ২৮৭/৮ (রোহিত ৩৬, রাহুল ৬, কোহলি ৪, শ্রেয়াস ৭০, পান্ত ৭১, কেদার ৪০, জাদেজা ২১, দুবে ৯, চাহার ৬*, শামি ০*; কটরেল ১০-৩-৪৬-২, হোল্ডার ৮-০-৪৫-০, ওয়ালশ ৫-০-৩১-০, পল ৭-০-৪০-২, জোসেফ ৯-১-৪৫-২, চেইস ৭-০-৪২-০, পোলার্ড ৪-০-২৮-১)।
ওয়েস্ট ইন্ডিজ : ৪৭.৫ ওভারে ২৯১/২ (হোপ ১০২*, আমব্রিস ৮, হেটমায়ার ১৩৯, পুরান ২৯*; চাহার ১০-১-৪৮-১, শামি ৯-১-৫৭-১, কুলদীপ ১০-০-৪৫-০, দুবে ৭.৫-০-৬৮-০, কেদার ১-০-১১-০, জাদেজা ১০-০-৫৮-০)।
ফল : ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে জয়ী
সিরিজ : ৩ ম্যাচ সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ১-০তে এগিয়ে
ম্যাচসেরা : শিমরন হেটমায়ার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন