Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিবিসির বর্ষসেরা বেন স্টোকস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৯, ৮:২৪ পিএম

বেন স্টোকসকে এবার বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে বেছে নিয়েছে বিবিসি। বিশ্বকাপজয়ী ইংলিশ ক্রিকেট দলকে দেওয়া হয়েছে বর্ষসেরা দলের স্বীকৃতি। বিশ্বকাপ ক্রিকেট ফাইনালের সুপার ওভারে গাপটিলকে রান আউট করা বাটলারের মুহূর্তটি নির্বাচিত হয়েছে বর্ষসেরা হিসেবে। সে হিসেবে ক্রিকেটে এসেছে ট্রেবল জয়!
বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্ব পুরস্কারটি জিততে স্টোকসের মূল লড়াইটা হয়েছে ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টনের। দ্বিতীয় লুইস হ্যামিল্টনের পর স্প্রিন্টার ডিনা অ্যাশার-স্মিথ হয়েছেন তৃতীয়।
বর্ষসেরা হয়ে ক্রিকেটের অনেক দিনের পুরস্কার খরা ঘোচালেন স্টোকস । ক্রিকেটে ২০০৫ সালে সর্বশেষ পুরস্কারটি জিতেছিলেন আরেক ইংলিশ অলরাউন্ডার ফ্রেডি ফ্লিনটফ । ১৯৫৪ সালে এই পুরস্কার চালুর পর পঞ্চম ক্রিকেটার হিসেবে পুরস্কৃত হলেন স্টোকস । এর আগে জিতেছেন জিম লেকার (১৯৫৬), ডেভিড স্টিল (১৯৭৫), ইয়ান বোথাম (১৯৮১) ও ফ্লিনটফ।
পুরস্কারটি ব্যক্তিগত, কিন্তু স্টোকসের কণ্ঠে পুরো দলের জয়গান, ‘এটা আসলে ব্যক্তিগত সম্মাননা, তবে আমি খেলি দলীয় খেলা। আর এখানেই সবচেয়ে ভালো দিকটি হলো বিশেষ মুহূর্তগুলো আপনি সতীর্থদের সঙ্গে ভাগাভাগি করতে পারেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ