Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মৌলভীবাজারে ঐতিহ্যের ষাঁড়ের লড়াই

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

মহান বিজয় দিবস উপলক্ষে মৌলভীবাজার পৌর এলাকার বড়কাপনে গ্রামবাংলার ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার বিকেলে মৌলভীবাজার পৌরসভার কাউন্সিলর মাসুদ আহমদের উদ্যেগে ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করা হয়।ষাঁড়ের লড়াই দেখতে শিশু কিশোর, মহিলা, ছেলে, বুড়ো-সহ প্রায় অর্ধ লক্ষাধিক মানুষের সমাগম ঘটে বড়কাপন মাঠে। সেই সাথে বর্ণিল রঙের ষাঁড়ের উপস্থিতি লড়াইকে শেষ পর্যন্ত একটি উৎসব হিসাবে তৈরি করেছিল।
প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী ষাঁড়কে বিভিন্ন বিচিত্র নামে ডাকা হয়। এর মধ্যে উল্লেখযোগ্য নাম দেয়া হয়েছে হিরালাল, ফাটা কৃষ্ণ, নেওয়াজ পাগলা, দয়াল, কলঙ্কের ফুল, বিকট ইত্যাদি। পরে প্রতিযোগীতায় বিজয়ী ষাঁড়ের মালিকদের হাতে পুরষ্কার তোলে দেন পৌর মেয়র মো. ফজলুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন আয়োজক ও পৌর কাউন্সিলর মাসুদ আহমদ, কাউন্সিলর ফয়ছল আহমদ, জমসেদ মিয়াসহ অন্যান্যরা। প্রতিযোগিতায় মোট ৩৪টি ষাঁড় অংশ নেয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ষাঁড়ের লড়াই
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ