Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়েছে।
গতকাল সকালে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে আওয়ামী লীগ ও তার সহযোগী সংঠনের নেতৃবন্দ ও কর্মীরা পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলের সিনিয়র নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণের পর তিনি জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্বরণে নীরবে কিছুসময় দাঁড়িয়ে থাকেন।

এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষরে সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ ও মাজাফফর হোসেন পল্টু, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও আব্দুল মতিন খসরু, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, অ্যাড. জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, খালিদ মাহমুদ চৌধুরী ও বিএম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর এবং উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া উপস্থিত ছিলেন।

এরপর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, জাতীয় শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ আওয়ামী লীগের অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠন শ্রদ্ধা নিবেদন করে। পরে বঙ্গবন্ধু পরিষদসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষসহ সর্বস্তরের জনগণ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

বঙ্গবন্ধু ভবন, সাভার স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পণ, সমাবেশ ও ভ্রাম্যমান ট্রাকে সঙ্গীত পরিবেশন করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। গতকাল সাভার স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পণ, বঙ্গবন্ধু ভবনে পুস্পমাল্য অর্পণ সংক্ষিপ্ত সমাবেশের পর ট্রাকে করে ভ্রাম্যমান সঙ্গীত পরিবেশন করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটি। এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের সহ সভাপতি, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলম, সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক অভিনেত্রী তারিন জাহান, চিত্রনায়ক সাকিল খান, চিত্রনায়িকা শাহনুর, কন্ঠশিল্পী এস.ডি রুবেল, জেনিফার ফেরদৌস, নাহিদ হোসাইন সহ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

মহান বিজয় দিবস উপলক্ষে গতকাল ডেমরার স্টাফ কোয়ার্টার হাজী হোসেন প্লাজা প্রাঙ্গনে মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদদের স্মরণে বিশাল আলোচনা সভা ও সমাবেশ হয়েছে। এতে সভাপতিত্ব করেন স্থানীয় এমপি বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মোল্লা। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মশিউর রহমান মোল্লা সজল। এ সময় আরও বক্তব্য রাখেন ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হাবিবুর রহমান হাবু, ৭০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আতিকুর রহমান অতিক, ডেমরা ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আব্দুর রহমান ও সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন আহমেদ, যাত্রাবাড়ী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিপন হোসেন ফাহিম, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্র লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি রুহুল আমিন মোল্লা, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহফুজুর রহমান মোল্লা শ্যামল, যাত্রাবাড়ী থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বাচ্চু খন্দকার, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৬২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোস্তাক আহম্মেদ, ৬৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর রহমান মোল্লা বাবুল, ৬৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সামসুদ্দিন আহম্মেদ সেন্টু, ৬৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন, ৬৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. হাবিবুর রহমান হাসু।

পল্লবী থানা আওয়ামী লীগের উদ্যোগে বিজয় দিবসের আলোচনা অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, ইলিয়াস উদ্দিন মোল্লাহ প্রমুখ।

মতিঝিল থানা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, মতিঝিল থানা আওয়ামী লীগের সভাপতি বশিরুল আলম খান, হাজী ইসমাঈল হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজয় দিবস

১৭ ডিসেম্বর, ২০১৯
১৭ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন