Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির বিজয় র‌্যালিতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে উত্তাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৯, ৩:০৩ পিএম

মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপির বিজয় র‌্যালিকে কেন্দ্র করে ফকিরের পুল থেকে নাইটেঙ্গেল মোড় পর্যন্ত হাজার হাজার নেতাকর্মী জড়ো হয়েছেন।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দুপুর ২টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে র‌্যালিটি বের করার কথা রয়েছে। র‌্যালিতে হাজারো নেতাকর্মী অংশ নেবেন। খালেদা জিয়া ও তারেক রহমানসহ দলের নেতাকর্মীদের মুক্তির দাবিতে র‌্যালি শুরুর আগেই স্লোগান উঠেছে।

এ প্রতিবেদন লিখা পর্যন্ত নেতাকর্মীরা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, ফকিরের পুল, নাইটেঙ্গেল মোড়সহ আশপাশের এলাকায় অবস্থান নিয়েছেন।

নয়াপল্টনে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে বিজয় র‌্যালিটির শুভ উদ্বোধন ঘোষণা করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। র‌্যালিতে দলের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ অংশ নেবেন।

এদিন র‌্যালিকে কেন্দ্র করে দুপুর ১২টার পর থেকে রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে দলে দলে নেতাকর্মীরা নয়াপল্টন অভিমুখে অগ্রসর হতে শুরু করে। বিজয় দিবসের ব্যানারের পাশাপাশি বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পোস্টার শোভা পাচ্ছে র‌্যালিতে অংশ নেয়া নেতাকর্মীদের হাতে।

বিজয় শোভাযাত্রায় অংশ নেয়া নেতাকর্মীরা স্লোগান তুলেছেন- ‘এক দফা এক দাবি খালেদা জিয়ার মুক্তি’, ‘মহান নেতা তারেক রহমান, আসছেন আসছেন’, ‘জেলের তালা ভাঙবো খালেদা জিয়াকে আনবো’, ‘স্বৈরাচারের পতন চাই, পতন চাই’, ‘খালেদা জিয়া জেলে কেন, মানি না মানবো না’, ‘জিয়া জিয়া, জিয়া জিয়া’, ‘শেখ হাসিনা ক্ষমতা ছাড়ো, হুঁশিয়ার সাবধান’, ‘জ্বালো জ্বালো আগুন জ্বালো’, ‘এক জিয়া লোকান্তরে, লক্ষ জিয়া ঘরে ঘরে’, ‘খালেদা-তারেকের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’, ‘অ্যাকশন অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন’।

এদিকে বিজয় শোভাযাত্রাটি নয়াপল্টন থেকে মালিবাগ মোড় প্রদক্ষিণ করে আবারও নয়াপল্টনে এসে মিলিত হওয়ার কথা থাকলেও পুলিশ র‌্যালি নিয়ে নাইটেঙ্গেল মোড় পার হতে দিচ্ছে না। ফলে সেখানে দাঁড়িয়েই প্রতিবাদের আওয়াজ তুলেছেন নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ