Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জঙ্গিদের হাতে দেশ ছাড়ব না, বার্তা ইমরান খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৯, ৪:১৮ পিএম

৮-১০ জন আত্মঘাতী জঙ্গির হামলা প্রাণ কেড়েছিল ১৪৯ জনের, যার মধ্যে ১৩২ জনই স্কুল পড়ুয়া। পাঁচ বছর আগেই সেই রক্তাক্ত দিনটিকে ভুলতে পারেনি পাকিস্তান। তাই, পেশোয়ারের স্কুলে হামলার বর্ষপূর্তিতে পাক প্রধানমন্ত্রীর গলায় জঙ্গি দমনের সুর।

২০১৪-এর ১৬ ডিসেম্বর পেশোয়ারের আর্মি পাবলিক স্কুলে হামলা চালায় আত্মঘাতী জঙ্গিরা। নির্বিচার গুলি চালনার দায় স্বীকার করেছিল তেহরিক-ই-তালিবান পাকিস্তান। ইতিমধ্যেই সেই গণহত্যায় দোষী সাব্যস্ত চার জনকে ফাঁসিতে ঝোলানো হয়েছে। এ দিন ইমরান খান বলেন, ‘আজকের দিনে দাঁড়িয়ে বলছি, ধর্মান্ধ জঙ্গিদের হাতে পাকিস্তানকে বন্দি হতে দেব না।’

পাক প্রেসিডেন্ট আরিফ আলভির গলাতেও এ দিন সেই সুর। আলভির কথায়, ‘এই দিনটিকে স্মরণ করতে গেলেই চোখ ভিজে যায়। সে দিনের কথা স্মরণ করে আমরা ফের একবার সন্ত্রাস ও বিচ্ছিন্নতাবাদ নির্মূল করার প্রতিজ্ঞা করি।’

পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার দাবি, এই গণহত্যার কথা কখনও ভোলা যাবে না। তার কথায়, ‘সন্ত্রাসকে হারিয়ে অনেকটা পথ আমরা পেরিয়ে এসেছি। পাকিস্তানের শান্তি ও সমৃদ্ধির জন্য আমরা ঐক্যবদ্ধভাবে এগিয়েছি, সেভাবেই চলতে হবে।’ সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন