Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

আমিরাতে জাতীয় কবিতা মঞ্চের বিজয় দিবস উদযাপন

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৯, ৪:৪১ পিএম

মহান বিজয় দিবস উদযাপন ও বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে কবিতা উৎসবসহ নানা কর্মসূচি পালন করেছে জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটি। গত সোমবার সন্ধ্যা ৭টায় আবুধাবির রজনীগন্ধা খান সিআইপি হলে যথাযথ মর্যাদায় এ বিজয় উৎসবের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের কর্মসূচিতে ছিল অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযুদ্ধে শহীদ, আত্মদানকারী ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ দোয়া-মোনাজাত, বিজয় দিবসের কেক কাটা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজয়ের কবিতা আবৃত্তি, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের ভয়াবহ দিনগুলোর উপর শীর্ষক আলোচনা সভা, মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, বর্ষসেরা কবি ও তাদের পুরস্কার প্রদান এবং প্রবাসী বাংলাদেশি কমিউনিটির সম্মানে মেজবান।
জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সভাপতি কবি ও কলামিস্ট মুহাম্মদ মুসার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি ও সাংবাদিক মনিরউদ্দিন মান্নার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় কবিতা মঞ্চের প্রধান পৃষ্ঠপোষক, মীরসরাই সমিতির সভাপতি, আল সুমাইয়া গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি ফখরুল ইসলাম খান সিআইপি।
অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ, ব্যবসায়ী, রাজনীতিবিদ, সমাজকর্মী, সংগঠক, কবি , সাহিত্যিক ও সাংবাদিকসহ অসংখ্য প্রবাসী বাংলাদেশির ব্যাপক উপস্থিতি আর বিদেশের মাটিতে নিজ মাতৃভূমির ভালোবাসায় আয়োজিত নানা কর্মসূচি ছিল যেন বাংলাদেশের মতোই বিজয়ের উল্লাস।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করে আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের এদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে রেসকোর্স ময়দানে যৌথ বাহিনীর কাছে পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণের মাধ্যমে দেশের মানুষ স্বাধীনতা সংগ্রামের চুড়ান্ত বিজয় অর্জন করে। অনুষ্ঠান শেষে মুক্তিযোদ্ধা ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজয় দিবস

১৭ ডিসেম্বর, ২০১৯
১৭ ডিসেম্বর, ২০১৯
১৭ ডিসেম্বর, ২০১৯
১৬ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ