Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

উত্তপ্ত পরিস্থিতিতেও হবে আইপিএলের নিলাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৯, ৫:৪২ পিএম

ভারতের সংশোধিত নাগরিক আইন নিয়ে তোলপাড় গোটা ভারত। স্বাভাবিকভাবেই এর প্রভাব পড়েছে পশ্চিমবঙ্গেও। বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তান থেকে নিপীড়নের মুখে ভারতে আশ্রয় নেওয়া হিন্দু, বৌদ্ধ, শিখ, জৈন, পার্সি ও খ্রিস্টান ধর্মাবলম্বীদের নাগরিকত্ব দিতে সম্প্রতি ভারত আইন সংশোধন করেছে। তবে এই আইনে বাদ দেয়া হয়েছে মুসলিমদের। দু’দিন পর বৃহস্পতিবার কলকাতাতে হওয়ার কথা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। উত্তপ্ত পরিস্থিতির কারণে শুরুতে নিলাম হওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের একজন ঊধ্বর্তন কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, কলকাতায় নির্ধারিত সময়েই হবে আইপিএল নিলাম।
১২ ডিসেম্বর রাতে রাষ্ট্রপতির স্বাক্ষরের পরে আইনে পরিণত হয়েছে বিতর্কিত বিলটি। তারপর থেকে সহিংসতা বেড়েছে সারা ভারতে । কিছু বিক্ষোভের খবর পাওয়া গেলেও পশ্চিমবঙ্গে পরিস্থিতি ততটা খারাপ নয় । বিসিসিআইয়ের ঊর্ধ্বতন ওই কর্তা জানিয়েছেন, ‘ফ্র্যাঞ্চাইজিগুলো কাল (আজ) আর পরশু (আগামীকাল) কলকাতায় পৌঁছে যাবে।’
এবারের আইপিএল নিলামে নাম উঠবে ৩৩২জন ক্রিকেটারের। যাদের মধ্যে বাংলাদেশ থেকে মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী মিরাজ, তাসকিন আহমেদ, সৌম্য সরকারের নাম আছে। নিলামটি অবশ্য অত জমকালো হবে না। ৭৩টি শূন্য জায়গায় খেলোয়াড় নেওয়ার তাড়া থাকবে ফ্র্যাঞ্চাইজিগুলোর। এর মধ্যে বিদেশি ক্রিকেটার কেনা যাবে ২৯জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন