Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বিতর্কিত তালিকা দিয়ে শহীদ পরিবারকে অপমান করা হয়েছে

বরিশালে রাশেদ খান মেনন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন দাবি করেছেন, যেসব জেলা প্রশাসক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রধান কৌশলী, মুক্তিযুদ্ধে শহীদের স্ত্রী ও মুক্তিযোদ্ধাদের রাজাকারের তালিকায় অন্তর্ভুক্ত করে তালিকা পাঠিয়েছেন তাদের অব্যাহতি দিয়ে বিভাগীয় ব্যবস্থা নেয়া উচিত। বিতর্কিত তালিকা দিয়ে মুক্তিযুদ্ধে শহীদ পরিবারকে চরম অপমান করা হয়েছে বলে দাবি করে তিনি একে কেবল কর্তব্যে অবহেলা নয়, এর পেছনে অন্য কোন উদ্দেশ্য আছে কিনা তাও খতিয়ে দেখার দাবি জানিয়েছেন। দেশবাসি আশা করে স্বাধীণতার সুবর্ণ জয়ন্তীর পূর্বে মুক্তিযোদ্ধা ও রাজাকারদের তালিকা নিয়ে সৃষ্ট বিভ্রান্তি দূর করা হবে।

মঙ্গলবার বিকেলে ওয়ার্কার্স পার্টি বরিশাল জেলা কার্যালয়ে অনুষ্ঠিত বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান মেনন বক্তব্য রাখছিলেন। তিনি বলেন, উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধাদের তালিকা প্রনয়নে যে কেলেঙ্কারি হয়েছে তার ধারাবাহিকতায় রাজাকারের তালিকা প্রনয়নেও এমন ঘটনা ঘটেছে। তিনি রাজাকারের তালিকায় বরিশালের শহীদ সুধীর চক্রবর্তীর স্ত্রী প্রয়াত ঊষা চক্রবর্তী ও তার ছেলে মুক্তিযোদ্ধা তপন চক্রবর্তীর নাম অন্তর্ভুক্ত করায় ক্ষোভ প্রকাশ করেন।
বরিশাল জেলা ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি নজরুল হক নিলুর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় কমরেড রুস্তম আলী খান, মো. আলী বিটু, অনিমেশ হালদার এবং জেলা সম্পাদক সাবেক এমপি শেখ মো. টিপু সুলতান প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন