Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কাগতিয়া মাদরাসায় বিজয় দিবস উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

চট্টগ্রামের রাউজানস্থ কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার আল-ফজল মুনিরী সম্মেলন কক্ষে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ভারপ্রাপ্ত প্রিন্সিপাল আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদীর সভাপতিত্বে পবিত্র কোরআন তেলাওয়াত ও তৎপরবর্তী, জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভায় বক্তব্য রাখেন অধ্যাপক আ.ম.ম জাবের, অধ্যাপক লিয়াকত আলী, মাওলানা মুহাম্মদ সাইফুর রহমান, সিনিয়র সহকারি শিক্ষক মুহাম্মদ লোকমান। মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচীর মধ্যে ছিল খতমে কোরআন, খতমে তাহলীল, ফাতেহা শরীফ আদায় ও আলোচনা সভা।

আলোচনা সভায় বক্তারা বলেন, দীর্ঘ নয়মাস রক্তক্ষয়ী যুদ্ধে নিহত শহীদ এবং মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয় এ মহান স্বাধীনতা। শহীদদের তাজা রক্তের মাধ্যমে অর্জিত এ স্বাধীন দেশের সার্বভৌমত্ব রক্ষায় শিক্ষক, ছাত্র, ব্যবসায়ী, কৃষক, শ্রমিক নির্বিশেষে সকল স্তরের জনগণকে সজাগ থাকার জন্য আহবান জানান। মুক্তিযুদ্ধে নিহত সকল মুক্তিযোদ্ধা বীর শহীদগণ এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।

বক্তারা আরও বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি বাংলাদেশের ইতিহাসকে, বাংলাদেশের সংস্কৃতিকে স্তব্ধ করার ষড়যন্ত্র এখনো অব্যাহত রেখেছে। কিন্তু গণতন্ত্রের মানসকন্যা, বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনা তার মেধা, প্রজ্ঞা ও সাহসিকতা দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর রেখে যাওয়া সে স্বপ্নকে বাস্তবায়নের লক্ষে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। আল্লামা মুহাম্মদ বদিউল আলমের সভাপতির বক্তব্য শেষে মিলাদ-কিয়াম ও মোনাজাতের মাধ্যমে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজয় দিবস

১৭ ডিসেম্বর, ২০১৯
১৭ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ