Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনায় মামলা

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

মহান বিজয় দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ আয়োজিত অনুষ্ঠানস্থলে হামলা চালিয়ে ভাঙচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গত সোমবার রাতে জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা রতীশ চন্দ্র রায়ের দেয়া লিখিত অভিযোগটি নিয়মিত মামলা হিসেবে নথিভুক্ত করেছে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশ। মামলায় অজ্ঞাতদের আসামি করা হয়েছে। তবে আসামি সংখ্যা নির্দিষ্ট করা হয়নি।
এর আগে গত সোমবার বিজয় দিবসে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ আয়োজিত আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের প্রাক্কালে হামলা ও ভাঙচুর চালিয়েছে একদল দুর্বৃত্ত। এসময় দুর্বৃত্তরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে।
হামলা ও ভাঙচুরের প্রতিবাদে তাৎক্ষনিক উপস্থিত মুক্তিযোদ্ধারা জেলা পরিষদ প্রাঙ্গন থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের মূল সড়ক প্রদিক্ষণ করে পুনরায় অনুষ্ঠান স্থলে এসে প্রতিবাদ বিক্ষোভ প্রদর্শন করেন। এ ঘটনায় তিনদিনের মধ্যে বিচার চেয়ে প্রশাসনকে আল্টিমেটাম দেন মুক্তিযোদ্ধারা।
মামলার এজহারে বলা হয়, মহান বিজয় দিবসের অনুষ্ঠান উপলক্ষে মঞ্চ সজ্জা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত ব্যানার এবং মুক্তিযুদ্ধ ভিত্তিক ছবি দিয়ে জেলা পরিষদ চত্বর সাজানো হয়।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আতিকুর রহমান জানান, লিখিত অভিযোগটি নিয়মিত মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে। ইতোমধ্যে মামলার তদন্ত কাজ শুরু হয়েছে। তদন্ত শেষে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ