Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ধর্মীয় সম্প্রীতির জাগরণ সারাবিশ্বে ছড়িয়ে দিন

বার্ষিক ওরশ মাহফিলে সৈয়দ সাইফুদ্দীন আহমদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

 শাহসূফী সৈয়দ গোলামুর রহমানের পুত্র সৈয়দ আবুল বশর মাইজভা-ারীর বার্ষিক ওরশ ও খলিফা সম্মেলন আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভা-ারীয়ার উদ্যোগে গত সোমবার মাইজভা-ার দরবারে অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্যে আল্লামা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী বলেন, মাইজভা-ারী ত্বরীকা ও দর্শনে বিশ্বের সকল ধর্ম সম্প্রদায়ের মানুষের ঐক্য ও সম্প্রীতির সঙ্গে বসবাসের দিক নির্দেশনা রয়েছে। নিজ নিজ ধর্ম পালনের মাধ্যমে ধর্মীয় সম্প্রীতির জাগরণ সারা বিশ্বে ছড়িয়ে দিতে হবে।
সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল-হাসানী, সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আল-হাসানী। আলোচনায় অংশগ্রহণ করেন মইনুদ্দীন আহমদ মাইজভা-ারী ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী, আনজুমান কেন্দ্রীয় সহ-সভাপতি কবীর চৌধুরী, সাধারণ সম্পাদক আলমগীর খান মাইজভা-ারী, মাওলানা রুহুল আমীন ভুঁইয়া চাঁদপুরী, মনির হোসেন, মাওলানা বাকের আনসারী, মাওলানা নঈম উদ্দীন, আব্দুল মান্নান প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ