Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

তবুও কুমিল্লাকে বড় লক্ষ্য দিল রংপুর

বঙ্গবন্ধু বিপিএল ২০১৯ : শাহজাদের ঝড়ো ফিফটি

ইমরান মাহমুদ, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ৩:২৫ পিএম

শুরুটা হয়েছিল দুর্দান্ত। তবে মোহাম্মদ শাহজাদের বিদায়ের পর মাঝে কিছুটা সময় ছিল ছন্নছাড়া। তবে শেষ দিকে ব্যাট হাতে ছোট ছোট অবদান রাখলেন প্রায় সবাই। আর তাতেই কুমিল্লা ওয়ারিয়র্সকে ১৮২ রানের কঠিন লক্ষ্য দিলো রংপুর রাইডার্স।

বঙ্গবন্ধু বিপিএল চট্টগ্রাম পর্বের দ্বিতীয় দিন বুধবার টস জিতে ব্যাটিং বেছে নেয় দুই ম্যাচে একটিও জয় না পাওয়া রংপুর। শাহজাদের ঝড়ো ফিফটিতে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৮১ রান তোলে সাবেক চ্যাম্পিয়নরা।

দুটি উইকেট নেন আফগান ঘূর্ণি যাদুকর মুজিব উর রহমান। একটি করে শিকার সানজামুল, আল-আমিন ও সৌম্য সরকারের। বাকি দুটি রান আউট।

শাহজাদের বিদায়ে ছন্নছাড়া রংপুর

উইকেটে এসেই শুরু করেছিলেন ঝড়। ২১ বলে ফিফটি তুলে দেখাচ্ছিলন বড় কিছুর আভাস। তবে খুব বেশিদূর তাকে যেতে দেননি সানজামুল ইসলাম। ২৭ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ৬১ রানে মোহাম্মদ শাহজাদের বিদায়ের পরই খেই হারায় রংপুর রেঞ্জার্স।

কুমিল্লা ওয়ারিওর্স বোলারদের সামনে টম অ্যাবেল (২৫ বলে ২৫) আর অধিনায়ক মোহাম্মদ নবি (২০ বলে ২৬) কিছুটা লড়াই করলেও মো. আল আমিন (১) রান আউটে কাটা পড়েছেন থিতু হওয়ার আগেই। একটি করে উইকেট পেয়েছেন সানজামুল, মুজিব ও সৌম্য।

১৬ ওভার শেষে ৫ উইকেট হারানো রংপুরের সংগ্রহ ১৩৭। ১০ রান করা গ্রেগরিকে সঙ্গ দিতে ক্রিজে এসেছেন নাদিফ চৌধুরী (১)।

নাইমের হতাশার বিদায়

ঢাকায় আগের ম্যাচেই খেলেছিলেন ৭৮ রানের ঝড়ো ইনিংস। চট্টগ্রাম চালেঞ্জার্সের বিপক্ষে তার ব্যাটে ভর করেই বড় জয় পেয়েছিল রংপুর রেঞ্জার্স। তবে চট্টগ্রামে এসে নাঈম শেখ ধরে রাখত পারেননি সেই ছন্দ।

অনেকক্ষণ উইকেটে থেকেও পারেননি নিজেকে মেলে ধরতে। ধুঁকতে থাকা এবার তরুন এই ওপেনার কাটা পড়লেন রান আউটে (১০ বলে ৮)।

৭ ওভার শেষে ঐ এক উইকেট হারানো রংপুরের সংগ্রহ ৭৮। ঝড়ো ব্যাটিংয়ে ফিফটি তুলে (২৫ বলে ৬০) অপরাজিত আছে আফগান তারকা ওপেনার মোহাম্মদ শাহজাদ। তাকে সঙ্গ দিতে ক্রিজে এসেছেন টম অ্যাবেল (৮)।

একটি জয়ের খোঁজে রংপুর

ঢাকায় দুই ম্যাচ খেলে এখনও জয়ের দেখা পায়নি রংপুর রেঞ্জার্স। চট্টগ্রামে এসে প্রথম মাচে তাই জয় পেতে মুখিয়ে সাবেক চ্যাম্পিয়ন দলটি।

আজ দুপুরে বঙ্গবন্ধু বিপিএলের চট্টগ্রাম পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে টস জিতে বাটিং বেছে নিয়েছেন রংপুর অধিনায়ক মোহাম্মদ নবি।

স্কোয়াড

রংপুর রেঞ্জার্স : মোহাম্মদ নবি (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), টম অ্যাবেল, লুইস গ্রেগরি, মুস্তাফিজুর রহমান, নাঈম শেখ, আরাফাত সানি, নাদিফ চৌধুরী, জহুরুল ইসলাম, মো. আল আমিন, মুকিদুল ইসলাম মুগ্ধ।

কুমিল্লা ওয়ারিয়র্স : মুজিব উর রহমান, ডেভিড মালান, দাসুন শানাকা (অধিনায়ক), সৌম্য সরকার, আল-আমিন হোসেন, ইয়াসির আলী চৌধুরী, সাব্বির রহমান, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, মাহিদুল অঙ্কন (উইকেটরক্ষক)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

১২ সেপ্টেম্বর, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন