Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান মালয়েশিয়ায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ৩:৪৬ পিএম

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান কুয়ালালামপুর সম্মেলনে (কেএল সামিট-২০১৯) অংশ নিতে বুধবার মালয়েশিয়া পৌঁছেছেন। সম্মেলনটি মুসলমান ও মুসলিম বিশ্বের জন্য উদ্বেগজনক বিষয়গুলো সমাধানের উপায় খুজতে চেষ্টা করবে।

প্রেসিডেন্টকে বহনকারী বিশেষ বিমানটি স্থানীয় সময় আজ বেলা দেড়টায় কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। তুরস্কের রাষ্ট্রপতিকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী জুলকেফ্লাই আহমদ।

আজ থেকে শুরু হওয়া এ সম্মেলন চলবে আগামী শনিবার পর্যন্ত। কুয়ালামপুর সম্মেলনে সভাপতিত্ব করবেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহথির মোহাম্মদ। সম্মেলনে অন্যান্য মুসলিম দেশগুলো থেকে আগত প্রতিনিধিগণ উপস্থিত থাকবেন। গতরাতে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি কুয়ালালামপুর পৌছেছেন।

এ সম্মেলনে মুসলিম বিশ্বের বিভিন্ন সমস্যা খুঁজে তার প্রতিকারের উপায় বের করবে। মুসলিম নেতৃবৃন্দ, বুদ্ধিজীবী, আলেম ও চিন্তাবিদদের একত্রিত করে এই সম্মেলনটি ইসলামী সভ্যতা পুনরুদ্ধারের পাশাপাশি মুসলিম ও মুসলিম জাতির মধ্যে অবস্থার উন্নতির দিকেও অবদান রাখার দিকে গুরুত্ব দিচ্ছে। ইয়েনি শাফাক।



 

Show all comments
  • abdar sk ২১ ডিসেম্বর, ২০১৯, ৯:২৫ এএম says : 0
    GOOD NEWS
    Total Reply(0) Reply
  • মোঃ আনোয়ার আলী ১২ জানুয়ারি, ২০২০, ৭:০৫ এএম says : 0
    আল্লাহ! মুসলমানদেরে এক এবং নেক হওয়ার তৌফিক দাও।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

৫ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন