Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সীমান্তে পুশ ইন থামছে না, মহেশপুরে ২৪ ঘন্টায় আটক ৫ অনুপ্রবেশকারী

দক্ষিণ-পশ্চিম সীমান্ত থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ৩:৪৯ পিএম

বিক্ষোভ কমলেও ভারত জুড়ে এনআরসি আতঙ্ক বেড়েই চলেছে। এনআরসি আতঙ্কে বাংলাদেশ সীমান্তমুখী লোকজনের সংখ্যা ক্রমেই বাড়ছে। মহেশপুর সীমান্তে গত ২৪ ঘন্টায় সীমান্ত পেরিয়ে আসা অনুপ্রবেশকারীকে আটক করেছে বিজিবি।

ভারতীয় পত্রিকা জানায়, এনআরসি নিয়ে বিক্ষোভের দাপট কমে ট্রেন চলাচল স্বাভাবিক হচ্ছে। কিন্তু মোটেও কমেনি আতঙ্ক। ওপারের একাধিক সূত্রে জানায়, বিশেষ করে বাংলাভাষীরা এখন গ্রেফতার আতঙ্কে বাংলাদেশ সীমান্তের দিকে ছুটছে। আমাদের ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ভারত থেকে অবধৈ অনুপ্রবশেকারদিরে আসা অব্যাহত রয়ছে। এরই ধারাবাহকিতায় মঙ্গলবার ৪ জন নারী পুরুষ শিশু ও বুধবার ১জন পুরুষ অবধৈ অনুপ্রবশেকারকিে আটক করছেে মহশেপুর বজিবিি ৫৮ ব্যাটলেয়িানরে বশিষে টহল দল। তারা জলুলি বওিপরি সীমান্ত পলিার ৫২মেইন পিলারের পাশে লেবুতলা থেকে ১জন এবং ৫৩/১ এস হতে ৩০০ গজ বাংলাদশেরে অভ্যন্তরে ঝনিাইদহ জলোর মহশেপুর উপজলোর মগদাসপুর কারবালার নকিট হতে ২জন পুরুষ ১ জন নারী ও ১জন শশিু সহ মোট ৪ জন অত্র ব্যাটলেয়িানরে হাতে আটক হয়। আটোককৃত ৫ জনকে অবধৈ ভাবে সীমান্ত অতক্রিম করার অপরাধে পাসর্পোট অধ্যাদশে ১৯৭৩ এর ১১(গ) ধারায় মহশেপুর থানায় সোর্পদ করা হয়ছে।ে এই নয়িে গত দুই মাসে মহশেপুর ৫৮ ব্যাটলেয়িানরে হাতে ৩২০ জন আটক হলো।

বিজিবি জানায়, দক্ষিণ-পশ্চিম সীমান্তের অন্যান্য পয়েন্টেও কঠোর নজরদারি রাখা হচ্ছে। ভারত থেকে অনুপ্রবেশ রুখে দিতে সতর্কাবস্থায় রয়েছে বিজিবি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন