Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বরিশাল ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজে ছাত্রলীগের দুপক্ষের মারামারি ভাংচুর

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ৬:৫৫ পিএম

বরিশাল মহানগরীর বেসরকারী বিশ্ববিদ্যালয় ‘ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ’এ ছাত্রলীগের দুই গ্রুপের হাতাহাতির জের ধরে এক পক্ষ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস ভবনে মঙ্গলবার রাত ১০টার দিকে ভাংচুর করেছে। মঙ্গলবার রাতে সেখানে ফার্স্ট ইউজিভি আইসিটি কার্নিভাল ২০১৯ অনুষ্ঠান চলাকালে ক্যাম্পাস সড়কের পাশে চায়ের দোকানে তুচ্ছ ঘটনায় জেলা ছাত্রলীগের সহ সম্পাদক হাফিজুর রহমান রুমি ও ২১ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জোবায়েরের মধ্যে হাতাহাতি হয়। এ ঘটনার জের ধরে কিছুক্ষণ পরে রুমি তার সহযোগীদের নিয়ে ক্যাম্পাসে ঢুকে জোবায়েরকে খোঁজ করে। জোবায়েরকে না পেয়ে রুমির অনুসারীরা বিশ্ববিদ্যালয় ভবনের জানালার কাচ ভাংচুর করে। এ ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পরলে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সেখানে উপস্থিত হয়ে দুপক্ষকে শান্ত করেন।

ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী জানান, ক্যাম্পাস ভবনের বাইরের একটি ঘটনাকে কেন্দ্র করে কিছু বহিরাগত যুবক ক্যাম্পাসের মধ্যে ভাংচুর করেছে। কোতয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, ঘটনার পর পরই সেখানে পুলিশ মোতায়েন করা হয়। বরিশাল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক পদ থেকে হাফিজুর রহমান রুমিকে বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়েছে। রুমি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাজ্জাদ সেরনিয়াবাতের অনুসারী বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মারামারি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ