Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬, ১৫ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

বিএসএমএমইউ ভিসি’র সঙ্গে কোরিয়ান প্রতিনিধি দলের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ৭:০৪ পিএম

সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কাজ ২০২০ সালের মধ্যে সম্পন্নের নির্দেশ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি ডা. কনক কান্তি বড়ুয়ার সঙ্গে দক্ষিণ কোরিয়ার সানজিন ইঞ্জিনিয়ারিং এন্ড আর্কিটেকচার কোং লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর ও চীফ ইঞ্জিনিয়ার গাউস কিম পি ই এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করেছেন। বুধবার (১৮ ডিসেম্বর) ৮ সদস্যের প্রতিনিধি দল ভিসি’র কার্যালয়ে নির্মাণাধীন সুপার স্পেশালাইজড হাসপাতাল প্রকল্প নিয়ে আলোচনা করেন। এ সময় প্রকল্পের পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের হেপাটোবিলিয়ারি, প্যানক্রিয়েটিক সার্জারি ও লিভার ট্রান্সপ্ল্যান্ট বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. মো. জুলফিকার রহমান খান উপস্থিত ছিলেন।

ডা. কনক কান্তি বড়ুয়া এ সময় প্রতিনিধি দলের কাছ থেকে হাসপাতালের নির্মাণ কাজের অগ্রগতির বিষয়ে খোঁজ-খবর নেন এবং যতদ্রুত সম্ভব নির্মাণ কাজ সম্পন্ন করার তাগিদ দেন। একই সঙ্গে ২০২০ সালের মধ্যেই নির্মাণ কাজ সম্পন্ন করার কথা জানান। চুক্তি অনুযায়ী নির্মাণাধীন ১০০০ শয্যাবিশিষ্ট দেশের প্রথম ও সর্বাধুনিক সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কাজ ২০২১ সালের মার্চ মাসের মধ্যে সম্পন্ন হওয়ার কথা রয়েছে। তবে প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া নির্ধারিত সময়ের আগেই বিশেষ করে ২০২০ সালের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করার জোর তাগিদ দেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএসএমএমইউ’র নির্মাণাধীন সুপার স্পেশালাইজড হাসপাতাল স্থাপন প্রকল্পের ভিত্তিরপ্রস্তর উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএমএমইউ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ