Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় বিশাল এলাকা প্রভাবশালীদের দখলে

বিশেষ সংবাদদাতা , বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সরকারি নির্দেশনার আলোকে বগুড়া সড়ক ও জনপথ বিভাগের জায়গা অবৈধ দখলমুক্ত করার কাজ চললেও অন্যদিকে সওজ’র বগুড়া-শেরপুর রোডের দ্বিতীয় বাইপাসের সামনের অংশে সড়ক ও জনপথের বিশাল এলাকা চলে গেছে বিত্তবানদের অবৈধ দখলে । ঢাকার দিক থেকে বগুড়া প্রবেশের পথে দ্বিতীয় বাইপাসের সামনে সওজ’র রাস্তার পাশের বিশাল জায়গা অবৈধ দখল করে ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করা হয়েছে। সম্প্রতি বগুড়া-সান্তাহার সড়ক, বগুড়া-মাটিডালী সড়ক দখলমুক্ত করলেও এখনও অবৈধ দখলমুক্ত হয়নি বগুড়া- শেরপুর রোডের সামনে দ্বিতীয় বাইপাশ সংলগ্ন এলাকা।
দ্বিতীয় বাইপাসের (সুজাবাদে) প্রবেশ মুখে স্থায়ীভাবে সওজ’র অনুমতি ছাড়া বিশাল জমি দখলে নিয়ে নির্মাণ করা হয়েছে বসতবাড়ি দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান ও মোটর গ্যারেজ। স্থাপন করা হয়েছে বিশাল আকৃতির বিলবোর্ড। সওজ’র জমিতে অনুমতি ছাড়া বিরাট আকৃতির বিলবোর্ড স্থাপন করা হলেও এর ভাড়া আদায় করে বগুড়া পৌরসভা, জানিয়েছেন বগুড়া সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান।
সওজ’র জায়গায় ব্যবসা প্রতিষ্ঠান স্থাপন করে এক শ্রেনীর প্রভাবশালী ব্যক্তি মাসে মোটা অংকের টাকা আদায় করছে। রাস্তার বিপরীতে দক্ষিণে সওজ তাদের স্ট্যাক ইয়ার্ড সীমানা প্রাচীর দিয়ে ঘিরে রাখলেও উত্তর দিকে সওজ’র জায়গা অরক্ষিত থাকার সুযোগ নিয়ে অবৈধ দখলে নিয়েছে স্থানীয় প্রভাবশালীরা।
সড়ক ও জনপথের বিভিন্ন সড়ক অবৈধ দখলমুক্ত করা হলেও কেন দ্বিতীয় বাইপাসের মুখের বিশাল জায়গা দখলমুক্ত করা যাচ্ছে না মর্মে জানতে চাইলে সওজ’র নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান জানান, ইতোমধ্যে জেলার বিভিন্ন সড়কে প্রবাবশালী অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়েছে। অবিলম্বে ওই এলাকাও মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। উচ্ছেদ অভিযানের সময় সওজ’র জায়গার মধ্যে থাকা কোন স্থাপনা বা ব্যবসা প্রতিষ্ঠান এমনকি কোন মোটর গ্যারেজ থেকে থাকলে ওইসব প্রতিষ্ঠানের মালামালও প্রকাশ্যে নিলামে বিক্রি করা হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশাল

৮ সেপ্টেম্বর, ২০২২
১০ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ