Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

সোনালী ব্যাংকের জিএমের বিরুদ্ধে দুদকের মামলা প্রতিমন্ত্রীর স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট

প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী দাখিল না করায় সোনালী ব্যাংক প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক (সাময়িক বরখাস্ত) ননীগোপাল নাথের বিরুদ্ধে ‘নন-সাবমিশন’ মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার দুদকের সহকারী পরিচালক মো. মুজিবুর রহমান রাজধানীর রমনা থানায় মামলাটি করেন। গত সোমবার কমিশন ননীগোপাল নাথের বিরুদ্ধে ‘নন-সাবমিশন’ মামলার অনুমোদন দেয়। তিনি দেশের আর্থিক খাতের সবচেয়ে বড় কেলেঙ্কারি হল-মার্ক গ্রুপের অর্থ আত্মসাতের ঘটনায় করা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি।
মামলার এজাহারে বলা হয়, এই ব্যাংকার দুদকের সম্পদ বিবরণী নোটিশের বিপরীতে সম্পদ বিবরণী জমা না দিয়ে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। দুদক সূত্র জানায়, ২০১২ সালে ননীগোপাল নাথের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে নামে দুদক। প্রাথমিক অনুসন্ধানে তাঁর বিরুদ্ধে বিপুল পরিমাণ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া যায়। এরপর নির্ধারিত সময়ের মধ্যে যাবতীয় সম্পদের হিসাব চেয়ে তাঁকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেওয়া হয়। কিন্তু নোটিশ গ্রহণ করেও নির্ধারিত সময়ের মধ্যে কমিশনে সম্পদের হিসাব দেননি তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনালী ব্যাংকের জিএমের বিরুদ্ধে দুদকের মামলা প্রতিমন্ত্রীর স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ