Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

আইপিএল ইতিহাসে কামিন্সের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ৬:৫৫ পিএম

অস্ট্রেলিয়ান পেসার পেট কামিন্স আইপিএলের নিলামে গড়লেন ইতিহাস। রেকর্ড সাড়ে ১৫ কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। ২০১১ সালে সেঞ্চুরিয়ানে টি-টোয়েন্টির মধ্য দিয়ে অভিষেক হয় আন্তর্জাতিক ক্রিকেটে। সে ম্যাচে ২৫ রানে তিন উইকেট নিয়ে নজর কাড়েন কামিন্স। তবে স্পটলাইটে আসেন সে সফরে জোহানেসবার্গ টেস্টে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২ উইকেটের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখে ম্যাচ সেরা হন তিনি। এরপর দীর্ঘ চোটের কারণে বেশ কবার দলে আসা-যাওয়ার মধ্যে ছিলেন। সেই ফাস্ট বোলারই কি না, ইতিহাস গড়লেন আইপিএলের নিলামে।
এর আগে পুনে সুপার জায়ান্টসের হয়ে সাড়ে ১৪ কোটি রুপিতে সর্বোচ্চ দামে বিক্রির রেকর্ড গড়েছিলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। ভিত্তিমূল্য ২ কোটি রুপি থেকে নিলাম শুরু হওয়ার পর প্রতিযোগিতায় দাম বাড়তে বাড়তে শেষ পর্যন্ত সাড়ে কোটি রুপিতে কামিন্সকে দলে নেয় শাহরুখের দল। টি-টোয়েন্টিতে র‍্যাঙ্কিংয়ে ২৩ নম্বর থাকা কামিন্স ২০১৫ সালের আইপিএলেও কলকাতার হয়ে খেলেছিলেন। এরপর ২০১৭ সালে তাকে দলে দলে নেয় দিল্লি। ২০১৮ সালের আইপিএলে ইনজুরির কারণে খেলেননি কামিন্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২১ ফেব্রুয়ারি, ২০২০
২২ ডিসেম্বর, ২০১৯
২১ ডিসেম্বর, ২০১৯
২১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন