Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

ধারে খেলোয়াড় নেওয়া যাবে আইপিএলে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ৭:৪০ পিএম

প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজিগুলো ২০২০ সালের আইপিএলে ধারে খেলোয়াড় নিতে পারবে নির্ধারিত সময়ে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) দলবদলের সময় ঠিক করেছে ২৮ মার্চ থেকে ২৪ মে। জাতীয় দল, জাতীয় দলের বাইরে ভারতীয় অথবা বিদেশি ক্রিকেটারকে ধারে নিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো।
গতবারও ধারে ক্রিকেটার নেওয়ার বিধান ছিল আইপিএলে। তবে তাতে সময় ছিল কম, সীমাবদ্ধতাও ছিল অনেক। দল বদলের জন্য সময় দেওয়া হয় মাত্র ৫ দিন! এমনকি তখন শুধু জাতীয় দলের বাইরের ক্রিকেটারই নেওয়ার বিধান রাখা হয়েছিল। অবশ্য সেবার কোনো ফ্র্যাঞ্চাইজি দলবদলের সময় কাজে লাগাতে আগ্রহ দেখায়নি। তবে আগামীবার থেকে বড় পরিসরে উন্মুক্তভাবে ক্রিকেটার নেওয়ার বিধান রাখায় জমজমাট হবে এই টুর্নামেন্ট!
নতুন নিয়মে আবার বেশ কিছু শর্ত রেখেছে বিসিসিআই। টুর্নামেন্ট মাঝামাঝি অবস্থায় যাওয়ার আগে (২৮তম ম্যাচে যাওয়ার আগে)কাউকে ধারে নেওয়া যাবে। তবে সেই ক্রিকেটারকে কমপক্ষে দুটি ম্যাচ খেলতে হবে। আর এ সংশ্লিষ্ট সবকিছুই হবে নিলামের আওতার বাইরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২০ সেপ্টেম্বর, ২০২০
১৬ সেপ্টেম্বর, ২০২০
১১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন