Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তরিকতা থাকলে অনেক সমস্যাই সমস্যা নয়: জ্বালানি প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ৮:০০ পিএম

‘আন্তরিকতা থাকলে অনেক সমস্যাই সমস্যা নয়। সমস্যা অন্যের ওপর না চাপিয়ে সমাধানের চেষ্টা করলে মহাসড়কের দৃশ্য পাল্টে যাবে। লাইসেন্স পলিসি, হাইওয়ের গুণগত মান ও ট্রাফিক সাইনে আরও নজর দিতে হবে।’- বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এসব কথা বলেছেন।

আজ বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) পরিকল্পনা কমিশনে এনইসি সম্মেলন কেন্দ্রে ‘মহাসড়কের লাইন টাইম: চ্যালেঞ্জ ও করণীয়’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, জ্বালানি হিসেবে তেলের চেয়ে বৈদ্যুতিক ইঞ্জিনের দক্ষতা অনেক বেশি। তাই বিদ্যুৎ চালিত যানবাহন চলাচলের সমন্বিত নীতিমালা প্রয়োজন। রাতে বিদ্যুতের ব্যবহার কম। এ সময় যানবাহনগুলো বৈদ্যুতিক স্টেশনে চার্জ করতে পারে। প্রয়োজনে এই খাতে বিদ্যুতের ট্যারিফ পুনঃবিবেচনার প্রস্তাব করা হবে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ‘ওয়ে টু সাসটেইনেবল রোড নেটওয়ার্ক ইন বাংলাদেশ’ শীর্ষক পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন। এ সময় তিনি বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশের মহাসড়কের অবস্থা তুলে ধরেন।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন, বাংলাদেশে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শাসমুল হক, নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, লেখক, সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্বালানি প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ