Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অনন্তকাল ধরে কোনো প্রকল্পের কাজ চলতে পারে না: গণপূর্ত মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ৮:২২ পিএম

‘অনন্তকাল ধরে কোনো প্রকল্পের কাজ চলতে পারে না। প্রকল্প বাস্তবায়নে দেরি হলে তার যৌক্তিক ব্যাখ্যা থাকতে হবে। নিজেদের অনিয়ম, ভুল-ভ্রান্তি অনুধাবন করতে হবে। কর্মক্ষেত্রে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। পরিচ্ছন্নভাবে চললে ক্ষতি কী।’- গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এসব কথা বলেছেন।

আজ বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সভা কক্ষে মন্ত্রণালয়ের ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত প্রকল্পসমূহের নভেম্বর, ২০১৯ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে দপ্তর-সংস্থার প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, নিজ নিজ কর্তব্য পালনে সতর্ক হওয়া উচিত। সংস্থা প্রধানদের নিয়মিত প্রকল্প পরিদর্শনে আন্তরিক হতে হবে। দায়িত্ব পালনের ক্ষেত্রে যোগ্যতার প্রতিফলন ঘটাতে হবে। মন্ত্রণালয় ও নিজ দপ্তরকে ধারণ করতে হবে। নিজ প্রতিষ্ঠানের জন্য সবাই একসঙ্গে কাজ করতে হবে।

সভায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভূক্ত ৯৮টি প্রকল্পের নভেম্বর, ২০১৯ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয় এবং বাস্তবায়ন অগ্রগতি মন্থর প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য প্রকল্প পরিচালকদের তাগিদ দেওয়া হয়।

সভায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খন্দকার, অতিরিক্ত সচিব ইয়াকুব আলী পাটওয়ারী ও আমিনুল ইসলাম খান, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সাহাদাত হোসেন, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান রাশিদুল ইসলাম, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি আ স ম আমিনুর রহমান, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের মহাপরিচালক মোহাম্মদ শামীম আখতার, নগর উন্নয়ন অধিদপ্তরের পরিচালক ড. খুরশীদ জাবিন হোসেন তৌফিক-সহ মন্ত্রণালয় ও দপ্তর সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং সংশ্লিষ্ট প্রকল্পসমূহের প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণপূর্ত মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ