Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

সৈয়দপুরে দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

নীলফামারীর সৈয়দপুরে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক জনসচেতনতামূলক প্রচার, প্রেস ব্রিফিং ও এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টায় উপজেলা পরিষদ হলরুমে সৈয়দপুর উপেজলা প্রশাসন এ সেমিনারের আয়োজন করে।
এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ। সেমিনারের মূল বিষয়বস্তু উপস্থাপন করেন সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার। এতে অন্যান্যদের মধ্যে আলোচনা অংশ নেন সৈয়দপুর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল, মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহ্জাদী, অধ্যক্ষ মো. আসাদুজ্জামান আসাদ, খাতামধুপুর ইউপি চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী, সৈয়দপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. আবুল হাসনাত খান, সাংবাদিক এম আর আলম ঝন্টু, এম এ করিম মিষ্টার, প্রধান শিক্ষক পুলিন চন্দ্র দাস প্রমূখ।
বক্তারা বলেন, আমাদের দেশের সবচেয়ে বেশি রেমিটেন্স আসে বিদেশে জনশক্তি পাঠানোর মাধ্যমে। কিন্তু আমাদের দেশ থেকে অদক্ষ জনশক্তি পাঠানো কারণে তারা সেখানে ভালো করতে পারেন না। এছাড়াও বিদেশ গমনে দালাল বা মধ্যস্বত্বভোগীর মাধ্যমে সেখানে গিয়ে তারা নানাভাবে প্রতারণার শিকার হন। এতে তারা সহায় সম্বল হারিয়ে সর্বশান্ত হয়ে পড়েন। তাই সেমিনারে বিদেশ গমনে দালাল কিংবা মধ্যস্বত্বভোগী পরিহার করে সরাসরি রিক্রটিং এজেন্সি বা নিকট জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস বা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে বিদেশ গমনের ওপর গুরুত্বারোপ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন