Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

পরিকল্পনামন্ত্রী বলেছেন স্বদেশের ঠাকুর ফেলে ‘বিদেশি কুকুর’ ধরি আমরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ৮:৪৪ পিএম

“আমরা সব বিষয়ে রোল মডেল খুঁজি। আমাদের রোল মডেল আমাদের দেশেই খুঁজতে হবে। আমরা স্বদেশের ঠাকুর ফেলে ‘বিদেশি কুকুর’ ধরি। আমাদের রোল মডেল, বিজ্ঞানী, নেতা- আমাদের দেশেই আছে। আগে দেশে খুঁজব, পরে বাইরে যাব আমরা। প্রতিটি দেশ, সমাজ ও রাষ্ট্র রোল মডেল খোঁজে। রোল মডেলের প্রয়োজন আছে। কেবল অর্থনীতিতে নয়, আমাদের নেতৃত্বেও রোল মডেল খুঁজতে হবে।”- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব কথা বলেছেন।

আজ বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২৫ বছর পূর্তিতে দুই দিনব্যাপী রজতজয়ন্তী উৎসবের বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার সূচনা করে প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব কথা বলেন।

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনারা একটি মহৎ বিষয়ে পড়াশোনা করছেন। সাংবাদিকতা একটি সম্মানিত পেশা, এটিকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয়। সংসদ, আইন ও আদালতের পরই সাংবাদিকতাকে বিবেচনা করা হয়। সাংবাদিকতার মাধ্যমে সুশীল সমাজ ও একটি দেশের নাগরিকের মতামত প্রকাশিত হয়। বিভিন্ন বিষয়ে জানাও যায়।

এ সময় চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের লেখাপড়ার মানোন্নয়নের জন্য কাজ করছি। আমরা চাই শিক্ষার্থীদের স্থপতি হিসেবে গড়ে তুলতে। সুন্দর বিশ্ববিদ্যালয় শুধু স্থাপনায় নয়, শিক্ষার্থীদের মেধা, মনন ও উন্নয়নে- বিশ্ববিদ্যালয়ে এমন একটি পরিবেশ গড়ে তুলতে চাই যেখানে আমাদের শিক্ষার্থীদের লক্ষ্যে হবে ক্লাস ও জ্ঞান অর্জন করা।

বিভাগের ৭ম ব্যাচের সাবেক শিক্ষার্থী তাজুল ইসলাম ও বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা করিমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল হক। এতে স্বাগত বক্তব্য রাখেন- বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শিমুল নজরুল ও সাধারণ সম্পাদক হামিদ উল্ল্যাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ