Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

একমাত্র নেত্রী জানেন কারা থাকবেন

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

আজ আওয়ামী লীগের সম্মেলন। সাধারণ সম্পাদক পদসহ কোনো পরিবর্তন আসছে কিনা তা জানতে অপেক্ষা করছে সবাই। এ বিষয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নেত্রী দলের নতুন টিম কিভাবে সাজাবেন তা তিনি নিজেই ঠিক করবেন।

গতকাল সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম সম্মেলনের প্রস্তুতি দেখতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। সম্মেলন ঘিরে স্বাভাবিকভাবেই ঘুরে ফিরে আসছে সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরের থাকা না থাকার বিষয়টি। এ প্রসঙ্গে কাদের বলেন, আমাদের নেত্রী আসলে কি চান? কাকে চান? নতুন কাউন্সিল থেকে যে নেতৃত্ব আসবে এই নেতৃত্ব তিনি কোন মডেলে রিকাস্ট করবেন এবং কিভাবে সাজাবেন তিনি নিজেই সেটি ঠিক করবেন। এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। এজন্য শনিবার বিকেল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

দ্বিতীয় মেয়াদে আবারও সাধারণ সম্পাদক হিসেবে আপনার নাম শোনা যাচ্ছে সাংবাদিকদের এই প্রশ্নের কাদের বলেন, এটা আল্লাহপাক জানেন, নেত্রী জানেন। তবে আই এম নট ইন্টারেস্টেড। দল আর সরকারকে আলাদা করার কোনো ছাপ এই সম্মেলনে থাকবে কিনা এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, দল আর সরকার গুলিয়ে ফেলার কোন বিষয় থাকবে না। আলাদা করা তো কোনো বিষয়ই না। আমাদের সভাপতি তো দলের সভাপতি আবার তিনি প্রধানমন্ত্রী। সেখানে তিনিই অপরিহার্য ব্যক্তি। আমরা অনেকেই অপরিহার্য না, আমাদের বিকল্প আছে। শেখ হাসিনার কোনো বিকল্প এই পার্টিতে এখনো নাই।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন