Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগের সম্মেলনে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

২০ ও ২১ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে দুইদিন ঢাকাসহ আশপাশের এলাকা থেকে সোহরাওয়ার্দী উদ্যানে বাস, ট্রেন ও লঞ্চযোগে ব্যাপক গণজমায়েত হবে।
ডিএমপির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোহরাওয়ার্দী উদ্যান কেন্দ্রিক আসা ব্যক্তিবর্গের যাতায়াত সুশৃংখলভাবে সম্পন্ন করতে বিভিন্ন সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এ দুইদিন যান চলাচল নির্বিঘœ করতে নগরবাসীর সহযোগিতা কামনা করছে ডিএমপির ট্রাফিক বিভাগ।
যেসব পয়েন্টে থাকবে ডাইভারশন : বাংলামোটর ক্রসিং, রূপসী বাংলা ক্রসিং, রাজমনি ক্রসিং, মিন্টু রোড পূর্ব প্রান্ত ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, মৎস্যভবন ক্রসিং, জগন্নাথ হল ক্রসিং, শাহবাগ ক্রসিং, ইউবিএল ক্রসিং, কাটাবন ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, সাইন্সল্যাব ক্রসিং পয়েন্টে প্রয়োজন অনুযায়ী ডাইভারশন কার্যকর হবে।
বিভিন্ন এলাকা থেকে আসা গাড়িসমূহের পার্কিং ব্যবস্থা
সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগসমূহের গাড়ি গাবতলী-টেকনিক্যাল-শ্যামলী-আসাদগেট-ধানমন্ডি ৩২-সাইন্সল্যাব-নিউমার্কেট-নীলক্ষেত-ঢাকা বিশ্ববিদ্যালয়ের গেট হয়ে জিমনেশিয়াম মাঠে পার্কিং করবে। সদরঘাট, বরিশাল, খুলনা, বৃহত্তর ফরিদপুর থেকে আসা গাড়ি জিরোপয়েন্ট হয়ে হাইকোর্ট ক্রসিং দিয়ে দোয়েল চত্বর হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জিমনেশিয়াম মাঠে যাবে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, মেয়র হানিফ ফ্লাইওভার দিয়ে চট্টগ্রাম, সিলেট বিভাগ থেকে আসা গাড়ি নিমতলী ক্রসিং দিয়ে চাঁনখারপুল হয়ে দোয়েল চত্বর হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে পার্কিং করবে। ময়মনসিংহ বিভাগ গাজীপুর, টাঙ্গাইল, আব্দুল্লাহপুর এবং উত্তরা থেকে আসা গাড়িসমূহ মহাখালী ফ্লাইওভারের নিচ দিয়ে মগবাজার ফ্লাইওভার হয়ে রমনা থানা ক্রসিং-কাকরাইল চার্চ বামে মোড়-রাজমনি হয়ে নাইটিংগেল ডানে মোড় নিয়ে ইউবিএল ক্রসিং দিয়ে জিরোপয়েন্ট হয়ে হাইকোর্ট দোয়েল চত্বর হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় জিমনেশিয়াম মাঠে পার্কিং করবে।
গাড়ির ধরণ অনুযায়ী পার্কিং স্থান : ভিআইপি গাড়ি পার্কিং সোহরাওয়ার্দী উদ্যান। পুলিশ গাড়ি, সাংবাদিকদের গাড়ি ও মোটরসাইকেল রমনা ইউরো আসিয়ানো চাইনিজ রেস্তোরা। সাংবাদিকদের গাড়ি, আইন-শৃংখলা বাহিনীর গাড়ি রমনা টেনিস কমপ্লেক্স। বড় বাস জিমনেশিয়াম মাঠ ও নীলক্ষেত হয়ে পলাশী (পূর্ব প্রান্ত)। ছোট-বড় গাড়ি মলচত্বর। বড় গাড়ি ভাস্কর্য ক্রসিং হয়ে ভিসির বাংলো। ছোট গাড়ি সুগন্ধা ক্রসিং হয়ে বেইলি রোড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ