Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আগুন পোহাতে গিয়ে দগ্ধ হলো শিশু

নীলফামারী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৯, ৩:৩২ পিএম

কনকনে শীতে কাবু হয়ে পড়েছে ছিন্নমূল মানুষরা। এ অবস্থায় খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন উত্তর জনপদের মানুষেরা।
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নীলফামারী জেলা সদরের চওড়া বড়গাছা এলাকায় আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়েছে একা মণি নামে এক শিশু। শিশুটির বাবার নাম একরামুল হক।
এদিকে তীব্র শীতে দুইদিনে জেলার বিভিন্ন হাসপাতালে ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে ১৭৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে বেশির ভাগই শিশু ও বৃদ্ধ।
নীলফামারী সিভিল সার্জন রনজিৎ কুমার বর্ম্মন জানান, আগুনে দগ্ধ শিশুটিকে সুচিকিৎসা দেয়া হচ্ছে। এ ছাড়া শীতজনিত রোগীর সংখ্যাও বাড়ছে।
শীতের তীব্রতায়, বিশেষ করে জেলার ডিমলা উপজেলার চরলাঞ্চের মানুষজন আগুন জ্বালিয়ে ঠাণ্ডা নিবারণের চেষ্টা করছে। তিস্তা বেষ্টিত ওইসব এলাকার শীতার্থ মানুষ শীত বস্ত্র বিতরণের অনুরোধ জানিয়েছে।
জেলার ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এসএ হায়াত জানান, জেলায় এ পর্যন্ত ৩৭ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়া আরো কম্বলের চাহিদা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিদগ্ধ

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন