Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

ঠাকুরগাঁওয়ে সুমনা হত্যা : ছাত্রী বিক্ষোভ

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৯, ৩:৫৬ পিএম

ঠাকুরগাঁও সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্রী সুমনার ধর্ষণ ও হত্যার প্রতিবাদে ফুঁসে উঠেছে তার নিজ বিদ্যালয়ের ছাত্রী ও প্রাক্তন ছাত্রীরা। শুক্রবার দুপুরে বড় মাঠ থেকে বের হয়ে চৌরাস্তা পর্যন্ত শত শত ছাত্রীর অংশগ্রহণে একটি মৌন মিছিল হয়। এরপর মিছিলকারীরা যারা অধিকাংশই ঠাকুরগাঁও সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী তারা ঠাকুরগাঁও চৌরাস্থায় একটি বিরাট মানব বন্ধন করে। মানব বন্ধনে তারা বলে, তারা সুমনা হত্যার বিচার ও হত্যাকারির ফাঁসি চায়, আর কোনো বোনের জন্য আর কখনো তাদের যেন এমন প্রতিবাদে না নামতে হয়।
উল্লেখ্য নিখোঁজের ৪ দিন পর বৃহষ্পতিবার রাত ১২-৩০ মিনিটে ঠাকুরগাঁওয়ের পূর্ব গোয়াল পাড়া থেকে সুমনার ধর্ষিতা মৃতদেহ প্রতিবেশি রিয়াজ মাহমুদ কাকনদের রান্নাঘরে মাটি খুড়ে উদ্ধার করে।সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র রিয়াজ মাহমুদ কাননের পুলিশের কাছে দেয়া স্বীকারোক্তি মোতাবেক পুলিশ এ উদ্ধার অভিযান চালায়।
ঘটনার বিভৎসতায় হতবাক হয় সুমনার স্বজন , প্রতিবেশি , সহপাঠি স্কুলের বর্তমান ও প্রাক্তন সহপাঠিরা। শুক্রবার বালক ও বালিকা উচ্চবিদ্যালয়ে ভর্তি পরীক্ষা থাকায় বালিকা উচ্চ বিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীরা শনিবার বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করেছে বলে জানিয়েছে মানব বন্ধনে অংশ নেয়া ছাত্রীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন