Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

৯ বছর পর আইপিএলে অবিক্রিত বাংলাদেশীরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৯, ৪:২৩ পিএম

সবশেষ ২০১০ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পাননি কোন বাংলাদেশী ক্রিকেটার। ৯ বছর পর আবারও অবিক্রিত টাইগাররা।
আইপিএল নিলামে ডাক পেতে আগ্রহী খেলোয়াড়দের প্রথমে নাম নিবন্ধন করতে হয়। বিসিবির মাধ্যমে বাংলাদেশের ছয় ক্রিকেটার নাম দিলেও মুশফিকুর রহিম তাতে আগ্রহ দেখাননি। কিন্তু আইপিএল কর্তৃপক্ষই পরে তার নাম চেয়ে নেয় বোর্ডের কাছ থেকে। গুঞ্জন ওঠে, একটি ফ্র্যাঞ্চাইজি তাকে নিতে আগ্রহী বলে এভাবে নাম চেয়ে নেওয়া হয়েছে। তবে গতকাল (বৃহস্পতিবার) কলকাতায় অনুষ্ঠিত ২০২০ আইপিএল নিলামে সেই গুঞ্জনের সত্যতা মেলেনি। নাম ডাকা হলেও কোনো দল মুশিকে কিনতে আগ্রহ দেখায়নি।
এছাড়া দল পাননি নিলামের তালিকায় থাকা মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও সাব্বির রহমান।
এ দিকে নিষেধাজ্ঞার কারণে সাকিব আল হাসানও না থাকায় আসন্ন আইপিএলে থাকছে না কোনো বাংলাদেশি। ২০০৮ সালে শুরু হওয়া আইপিএলে এখন পর্যন্ত হয়েছে ১২টি আসর। এর মধ্যে কেবল ২০১০ সালের তৃতীয় আসরে কোনো বাংলাদেশি ছিল না। তার আগে ২০০৮ আসরে আব্দুর রাজ্জাক (বেঙ্গালুরু) ও ২০০৯ আসরে মোহাম্মদ আশরাফুল (মুম্বাই) ও মাশরাফি বিন মর্তুজা (কলকাতা) খেলেছিলেন।
২০১১ আসর থেকে সর্বশেষ আসর পর্যন্ত (কলকাতা ও হায়দরাবাদ) টানা ছিলেন সাকিব। মাঝে ২০১৬ ও ২০১৭ মৌসুমে হায়দরাবাদে খেলেন মুস্তাফিজুর রহমান। এছাড়া ২০১২ সালে পুনে ওয়ারিয়র্সের স্কোয়াডে ছিলেন তামিম ইকবাল, যদিও কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২১ ফেব্রুয়ারি, ২০২০
২২ ডিসেম্বর, ২০১৯
২১ ডিসেম্বর, ২০১৯
২১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন