Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অমিত শাহর বাড়ির সামনে বিক্ষোভ, প্রণব মুখার্জির মেয়ে আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৯, ৫:২৬ পিএম

ভারত ধর্মভিত্তিক নাগরিকত্ব আইন পাসের প্রতিবাদে যখন উত্তাল তখন পুলিশের হাতে আটক হলেন দেশটির সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জির মেয়ে শর্মিষ্ঠা মুখার্জি। আজ শুক্রবার ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাড়ির সামনে থেকে শর্মিষ্ঠা মুখার্জিকে আটক করা হয়।
বার্তাসংস্থা পিটিআই জানিয়েছে, শুক্রবার দুপুরে ধর্মভিত্তিক নাগরিকত্ব আইন পাসের প্রতিবাদে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাড়ির সামনে দিল্লি কংগ্রেসের নেতাকর্মীদের নিয়ে বিক্ষোভ করছিলেন শর্মিষ্ঠা মুখার্জি। এ সময় পুলিশ তাকে গ্রেফতার করে। তার সঙ্গে দলটির অন্তত ৫০ নারীকে আটক করে পুলিশ। উল্লেখ্য, প্রধান শর্মিষ্ঠা দিল্লি কংগ্রেসের নারী ইউনিটের প্রধান।
শর্মিষ্ঠা মুখার্জি তিনি নিজের আটকের কথা টুইটারে নিজেই জানিয়েছেন। তিনি টুইটে লেখেন, আমাদের আটক করে মন্দির মর্গ থানায় নিয়ে যাওয়া হয়েছে।
প্রসঙ্গত ভারতে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন বাতিলের দাবিতে উত্তাল হয়ে উঠেছে রাজধানী দিল্লিসহ অন্তত দশটি রাজ্যের তেরোটি শহর। বিক্ষোভ দমাতে দেশটির রাজধানী দিল্লিসহ কয়েকটি রাজ্যে বিভিন্ন নিষেধাজ্ঞা ও ১৪৪ ধারা জারির পর পরিস্থিতি আরও ভয়াবহ রূপ নিয়েছে।
বৃহস্পতিবার ১৪৪ ধারা ভাঙার শপথ নিয়ে রাজ্যে রাজ্যে রাজপথে নেমে এসেছে কয়েক লাখ প্রতিবাদী জনতা। এসময় পুলিশের গুলিতে বেঙ্গালুরু ও লখনৌ রাজ্যে তিনজন নিহত হয়েছেন।
এছাড়াও ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমের খবর, বৃহস্পতিবার দিল্লিতে ১৪৪ ধারা ভঙ্গের অভিযোগে শতাধিক বিক্ষোভকারীকে আটক করা হয়। এর মধ্যে রয়েছেন বিরোধীদলীয় নেতা ডি রাজা, সীতারাম ইয়েচুরী, নীলোৎপল বসু, বৃন্দা করত, অজয় মাকেন, স›দ্বীপ দিক্ষিত প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ