Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়া ও ছেংগারচর পৌরসভার বাজেট ঘোষণা

প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা ঃ গতকাল (শনিবার) ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০১৬-২০১৭ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। প্রস্তাবিত এই বাজেটে সম্ভাব্য আয় ৮১ কোটি ৮৭ লাখ ৫০ হাজার ৪২ টাকা এবং ব্যয় ৭৯ কোটি ৫১ লাখ ৮৫ হাজার টাকা ও সমাপনী স্থিতি ২ কোটি ৩৫ লাখ ৬৫ হাজার টাকা ধরা হয়েছে। পৌরসভার মাহবুবুল হুদা সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে নবনির্বাচিত মেয়র মিসেস নায়ার কবীর এই বাজেট ঘোষণা করেন।
বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে পৌরকর, রেইট, লাইসেন্স ফি, হাটবাজার, পুকুর ও টার্মিনাল ইজারা, পৌর সম্পত্তির ভাড়া, বাণিজ্যিক মার্কেটের সেলামী, পৌর পানি সরবরাহ ও জলবায়ু পরিবর্তন ইত্যাদি খাতে। সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে স্বাস্থ্য ও পয়:প্রণালী, কর আদায় ও কর নির্ধারণ, বৃক্ষরোপণ ও রক্ষণাবেক্ষণ, শিশু পার্ক নির্মাণ এবং গরুর বাজার সম্প্রসারণ খাতে। বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার নির্বাহী প্রকৌশলী গোলাম মোহাম্মদ, সচিব মোঃ ফারুক, হিসাবরক্ষণ কর্মকর্তা মোঃ গোলাম কাউসার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ. আ. ম. রশিদুল ইসলামসহ গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
চাঁদপুর জেলা সংবাদদাতা ঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ২০১৬-১৭ অর্থ-বছরে ২০ কোটি ৪৯ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সম্প্রতি সকালে স্থানীয় পৌর অডিটোরিয়ামে মেয়র আলহাজ মোঃ রফিকুল আলম জর্জ বাজেট ঘোষণা করেন।
বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১ কোটি ৪৪ লাখ টাকা ও ব্যয় ধরা হয়েছে ১ কোটি ১২ লাখ ২৫ হাজার টাকা। উন্নয়ন সহায়তা প্রাপ্তি (বিভিন্ন প্রকল্পসহ) থেকে আয় ১৮ কোটি ৯২ লক্ষ ৫০ হাজার টাকা, এ খাতে ব্যয় ধরা হয়েছে ১৮ কোটি ৯২ লক্ষ ৫০ হাজার টাকা। বাজেটে মূলধনী হিসাব ১২ লাখ ৫০ হাজার টাকা আর মূলধনী ব্যয় ধরা হয়েছে ১২ লাখ ৫০ হাজার টাকা। অর্থাৎ ২০১৬-১৭ অর্থ-বছরে সর্বমোট বাজেট ২০ কোটি ৪৯ লাখ টাকা। এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র হাজী রুহুল আমিন মোল্লা, পৌর সচিব শাহ সুফিয়ান, সহকারী প্রকৌশলী আবুল আনসারী, প্রধান সহকারী মোহাম্মদ হোসেন নিপু, হিসাব রক্ষক সোহরাব হোসেন, মহিলা প্যানেল মেয়র মিল্লাতুন নেছা মিলি, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ মনির হোসেন বেপারী, ছেংগারচর বাজার বণিক সমবায় সমিতির সভাপতি মোবারক হোসেন মুফতি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাহ্মণবাড়িয়া ও ছেংগারচর পৌরসভার বাজেট ঘোষণা
আরও পড়ুন