Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

ঐক্যফ্রন্টের নেতারা আওয়ামী লীগের সম্মেলনে যাননি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে আমন্ত্রণ পেলেও অংশ নেননি ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্টের নেতারা। গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিকাল তিনটায় দুই দিনের এ সম্মেলন শুরু হয়েছে। সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে বিএনপি ও ঐক্যফ্রন্টসহ অন্যন্য রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়। জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টির ৭ নেতা এবং ১৪ দলীয় জোটের নেতাদের দেখা গেলেও ঐক্যফ্রন্টের কাউকে দেখা যায়নি। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং এর কর্মকর্তা শায়রুল কবির খান জানান, ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত অনুযায়ী বিএনপির কেউ সম্মেলনে নেতারা যাননি।
গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, বিদেশ থেকে দেশে ফিরেছেন ঐক্যফ্রন্টের আহŸায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। এরপর জোটের অন্য নেতাদের সঙ্গে আওয়ামী লীগে কাউন্সিলে যাওয়া না যাওয়া নিয়ে আলোচনা হয়। সেখানে না যাওয়ার সিদ্ধান্ত নেন নেতারা। বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এর আগে জানতে চাইলে জাতীয় ঐক্যফ্রন্টের আরেক শরিক নাগরিক ঐক্যের আহŸায়ক মাহমুদুর রহমান মান্না সাংবাদিকদের বলেন, আমি অসুস্থ। বোধ করি যেতে পারব না। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছিলেন, আমার নামে একটি আমন্ত্রণপত্র আমাদের চেয়ারপারসনের অফিসে পৌঁছে দিয়ে গেছে আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল। কিন্তু সেটি এখনো আমার হাতে এসে পৌঁছায়নি। সুতরাং এই মুহ‚র্তে এটি নিয়ে কোনো মন্তব্য করতে পারব না।
উল্লেখ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গণভবনে যে সব রাজনৈতিক দলকে সংলাপের জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল; আওয়ামী লীগের সম্মেলনে সেসব দলকে আমন্ত্রণ জানানো হয়। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ