Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

দেশের সবচেয়ে জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা

জাতীয় সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর তারই কন্যা শেখ হাসিনা সবচেয়ে জনপ্রিয় নেতা হয়ে উঠেছেন। গত ৪৪ বছরে দেশের সবচেয়ে জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা। তিনি ধ্বংসস্ত‚পের ওপর দাঁড়িয়ে দেশকে গড়ে তোলার কাজ করেছেন। কোন্দলে জর্জরিত দলকে ঐক্যবদ্ধ করেছেন এবং আন্দোলনের মাধ্যমে শৃঙ্খলিত গণতন্ত্রকে মুক্ত করেছেন। শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ।

গতকাল সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, জাতির জনককে হত্যার পর দেশে অস্থিাতিশীল পরিবেশের সৃষ্টি হয়। সেই অবস্থা থেকে দেশকে আজকের অবস্থানে নিয়ে আসতে কাজ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ কারণে গত ৪৪ বছরের সবচেয়ে সাহসী রাজনীতিকের নাম, দক্ষ প্রশাসকের নাম, সবচেয়ে সফল ক‚টনীতিকের নাম, জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা

দলীয় প্রধানের চিন্তা ও লক্ষ্য বাস্তবায়নে তৃণমূলের নেতাকর্মীদের পাশে থাকার আহŸান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, শেখ হাসিনা জনগণকে যে নির্বাচনী প্রতিশ্রæতি দিয়েছিলেন তা অক্ষরে অক্ষরে পালনের চেষ্টা করছেন। তাই আজ তার নেতৃত্বে যে শুদ্ধি অভিযানের শুরু হয়েছে তার মাধ্যমে আমাদের শুদ্ধ হয়ে জঙ্গিবাদ ও সা¤প্রদায়িকতার চ্যালেঞ্জ মেকাবেলা করতে হবে। এর জন্য নিজেদের গড়ে তুলতে হবে, এটাই হোক আজকের অঙ্গীকার।
নিজ বক্তব্যে ওবায়দুল কাদের পলাশীর প্রান্তরে ষড়যন্ত্রের শিকার হয়ে বাংলাদেশের স্বাধীনতার সূর্য অস্তমিত হওয়ার কথা স্মরণ করেন। শেখ মুজিবের নেতৃত্বে জনগণ যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে সেই স্বাধীনতার লাল সূর্যকে ছিনিয়ে এনেছেন বলে মন্তব্য করেন তিনি। ’৭৫ এর ১৫ আগস্ট ষড়যন্ত্রকারী ও স্বাধীনতাবিরোধী শক্তির হাতে বঙ্গবন্ধুর স্বপিরবারে নিহত হওয়ার তীব্র নিন্দা জানান তিনি।
এর আগে, বিকাল ৩টার দিকে সম্মেলনের উদ্বোধন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় পতাকা উত্তোলন করেন। পাশাপাশি দলের জেলা সভাপতি জাতীয় ও সাধারণ সম্পাদকরা দলীয় পতাকা উত্তোলন করেন। এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে দলের কর্মীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।



 

Show all comments
  • Mokhlesur Rahman ২১ ডিসেম্বর, ২০১৯, ১:০৯ এএম says : 0
    Not only that, She is working from her hert and soul for the best of country and its population alone .
    Total Reply(0) Reply
  • Akhlus Rahman ২১ ডিসেম্বর, ২০১৯, ১:১০ এএম says : 0
    এরা শুধুই নিজেদের প্রশংসা নিজেরা করে,, জনগন জানে, আপনাকে বড় বলে বড় সেই নয় লোকে যারে বড় বলে বড় সেই হয়।
    Total Reply(0) Reply
  • Harun Al Rashid ২১ ডিসেম্বর, ২০১৯, ১:১১ এএম says : 0
    এগুলো নেত্রিকে হাওয়া মারতেছে আবার মহাসচিব হওয়ার জন্য,তার জনপ্রিয় আছে তাতে কোন সন্দেহ নেই, কিন্তু এগুলো যাচাই করতে হবে নিরপেক্ষভাবে
    Total Reply(0) Reply
  • Sohid Ul Haque ২১ ডিসেম্বর, ২০১৯, ১:১১ এএম says : 0
    নিজে যাকে বড় বলে বড় সে নয়, লোকে যাকে বড় বলে বড় সেই হয়।
    Total Reply(0) Reply
  • Alam Alam ২১ ডিসেম্বর, ২০১৯, ১:১১ এএম says : 0
    দেশের জনগণের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া,,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন