Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাগরিকত্ব আইন বাতিলের দাবিতে আন্দোলন গড়ে তুলতে হবে

বিক্ষোভ সমাবেশে সমমনা ইসলামী দলসমূহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী আইনের নামে ভারত থেকে মুসলিম বিতাড়নের চক্রান্তের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ সমাবেশ করেছে সমমনা ইসলামী দলসমূহ। গতকাল শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তরে গেইটে খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের সভাপতিত্বে এ সমাবশে অনুষ্ঠিত।
সমাবেশে সভাপতির বক্তব্যে খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, ভারতের সাম্প্রদায়িক এনআরসি ও নাগরিকত্ব আইন বাতিলের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে হবে। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এনআরসি নাগরিকত্ব আইনকে ভারতের আভ্যন্তরীণ বিষয় বলতে চাচ্ছেন। নেতৃবৃন বলেন, সম্প্রতি কুষ্টিয়া বোনাপোল সীমান্ত দিয়ে বহু মানুষকে বাংলাদেশে পুশব্যাক করা হয়েছে। সুতরাং ভারতের এনআরসি নাগরিকত্ব সংশোধনী আইন বাংলাদেশের জন্যে একটি বড় সমস্যা। এর বিরুদ্ধে বাংলাদেশ সরকারকে কথা বলতে হবে, কড়া প্রতিবাদ জানাতে হবে।
বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলালের পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলামের সহসভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব শায়খুল হাদীস মাওলানা মামুনুল হক, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, ইসলামী ঐক্য আন্দোলনের সাংগঠনিক ডা. মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা মুহাম্মদ ফয়সল, শেখ গোলাম আসগর, মাওলানা তোফাজ্জ হোসেন মিয়াজী, মাওলানা আজিজুল হক, মুফতি মনির হোসাইন, মাওলানা নাসির উদ্দিন ও মাওলানা আবুবকর সিদ্দিক।
জমিয়তে উলামায়ে ইসলামের সহসভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী বলেন, ভারতের বিজেপি সরকার এনআরসি ও নাগরিকত্ব আইনের নামে মুসলমান ও বাংলাভাষীদের রাষ্ট্রহীন করার চক্রান্ত করছে। ভারতের এ সাম্প্রদায়িতক ও অমানবিক আচরণের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। সারাদেশে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

 

 



 

Show all comments
  • ** হতদরিদ্র দিনমজুর কহে ** ২১ ডিসেম্বর, ২০১৯, ৭:২০ এএম says : 0
    বান্দার চেষ্টা যেখানে শেষ,আল্লাহর চেষ্টা ঐখান থেকেই শুরু।অত এব চেষ্টা করতেই হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ