Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোড পরিবর্তন করে ক্রেতা ঠকানোয়

প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

খুলনায় অঞ্জন’স ম্যানেজারকে ৫০ হাজার টাকা জরিমানা
খুলনা ব্যুরো : পোশাকে নির্ধারিত মূল্যের থেকে বেশি দামের দর লিখে (কোড পরিবর্তন করে) ডিসপ্লে করা ও ক্রেতাদের ঠকানোর অপরাধে খুলনার নিউমার্কেট সংলগ্ন অঞ্জন’স শো-রুম ম্যানেজার আল আমিন শেখকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দু’মাস জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট (আরডিসি) মোঃ মশিউর রহমান এ জরিমানা করেন।
ভ্রাম্যমাণ আদালত চলাকালে বেশ কিছু ক্রেতা উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট’র নিকট অঞ্জন’স শো-রুম থেকে বিভিন্ন সময় পণ্য ক্রয় করে ঠকেছেন বলে মৌখিক অভিযোগও করেছেন। তারা ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানকে সাধুবাদ জানিয়ে জনগণের সাথে অব্যাহত রাখার দাবি জানান।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জনৈক ক্রেতা খুলনা নিউমার্কেট সংলগ্ন অঞ্জন’স শো-রুম থেকে পোশাক ক্রয় করেন।
এসময় শো-রুম ম্যানেজার একটি ২ হাজার ৪০০ টাকা মূল্যের শাড়ি ৩ হাজার ৪০০ টাকা ক্যাশমেমো দিয়ে বিক্রি করেন।
বিষয়টি ঐ ক্রেতা ভ্র্যাম্যমাণ আদালতকে অবগত করেন। ভ্রাম্যমাণ আদালত অঞ্জন’স শো-রুমে গিয়ে বিষয়টি খতিয়ে দেখলে সত্যতা পায় এবং এক পর্যায়ে শো-রুমের ম্যানেজার আল আমিন শেখ তার এ অপরাধ ভ্রাম্যমাণ আদালতের কাছে স্বীকার করেন। এসময় ভ্রাম্যমাণ আদালত তাকে ভোক্তা অধিকার আইনে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদ-াদেশ দিয়েছেন। জরিমানাকৃত অর্থ নগদ পরিশোধ করায় অভিযুক্তকে ছেড়ে দেয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোড পরিবর্তন করে ক্রেতা ঠকানোয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ