Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গার্ডিয়ানের বর্ষসেরা মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ৫:১০ পিএম

ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ানের বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। সেরা হওয়ার দৌড়ে মেসি পেছনে ফেলেছেন লিভারপুলের ভ্যান ডাইক-সাদিও মানেকে। দ্য গার্ডিয়ানের বিশেষজ্ঞদের ভোটে বর্ষসেরা নির্বাচিত হন মেসি।
দ্য গার্ডিয়ান পত্রিকার ৬৩টি দেশ থেকে ২৩৯ জন ফুটবল বিশেষজ্ঞ নিয়ে গঠিত একটি প্যানেল বছরের সেরা ১০০ খেলোয়াড় বেছে নেয়। তার আগে নির্বাচকরা বিভিন্ন কোচ, ব্রডকাস্টার, রিপোর্টার, করেসপন্ডেন্ট এবং এডিটরদের ভোট নিয়েছেন। সবকিছু বিচার করার দায়িত্ব পড়েছিল তিন কিংবদন্তি জাভিয়ের জানেত্তি, জিকো আর কুইন্টন ফরচুনের হাতে। তারাই মেসিকে ২০১৯ সালের বর্ষসেরা মনোনীত করে।
এই নিয়ে চলতি বছর মেসির ঘরে উঠল আরেকটি পুরস্কার। এ বছর মেসি হয়েছেন ফিফা বর্ষসেরা খেলোয়াড়, জিতেছেন ষষ্ঠ ব্যালন ডি'অর। এছাড়া লা লিগার ২০১৮-২০১৯ মৌসুমের ‘আলফ্রেদো দি স্টোফানো ট্রফি’ ও ‘পিচিচি ট্রফি’ ঘরে তুলেছেন মেসি।
উল্লেখ্য, গার্ডিয়ানের এই তালিকার চার নম্বরে জায়গা পেয়েছেন রোনালদো। পাঁচে জায়গা করে নিয়েছেন মিশরের মোহাম্মাদ সালাহ। ছয়ে আছেন ফ্রান্স তারকা কিলিয়ান এমবাপে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ