Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাকার জন্য রাজনীতি করলে নতুন বাংলাদেশ গড়া সম্ভব না: জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ৬:১২ পিএম

‘কমিটিতে থাকার জন্য তদবির করেন, অনেক সময় মারামারি করতে পারেন। তাহলে পার্টির জন্য কেন ত্যাগ স্বীকার করতে পারবেন না? ত্যাগ স্বীকার যদি না করতে পারেন, তার নেতা হতে চাওয়াও উচিত না। টাকার জন্য রাজনীতি করলে নতুন বাংলাদেশ গড়া সম্ভব না। আমি টাকা দিয়ে কাউন্সিলে লোক আনতে চাই না।’- জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এস ব কথা বলেছেন।

আজ শনিবার (২১ ডিসেম্বর) জাতীয় পার্টির বনানী কার্যালয়ে পার্টির সম্পাদকমণ্ডলীর বৈঠকে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, আমি যদি পয়সা দিয়ে আপনাদের আনি, তাহলে আপনাদের ভয়েজ শোনার কোনো প্রয়োজন নেই। আর আপনি যদি পার্টি করেন, তাহলে নিজ গরজে আসবেন। পার্টির পদ পরিচয় দিয়ে কিছু না কিছু মর্যাদা পান। আপনাদের এ পদের মর্যাদা প্রতিষ্ঠা করতে অনেকে শ্রম দিয়ে গেছেন। প্রয়াত এরশাদ অনেক কষ্ট করে গেছেন। দলের প্রোগ্রামে আসতে হবে। যেখানে যাবেন কেউ দলের বিপক্ষে কথা বললে, প্রতিবাদ করতে হবে। না হলে আমি কখন কোথায় নাম লিখিয়েছি তার কোনো মূল্য থাকে না।

এ সময় জাপা চেয়ারম্যান বলেন, আমাদের নেতা বলেছেন, নতুন বাংলাদেশ গড়ব মোরা। এখন রাজনীতিটা বদলে গেছে। ব্যবসায়ীরা বিনিয়োগ করবে, অন্যরা কর্মী নয়, যেন কর্মচারী। আমি টাকা দেব, আমি নেতা, অন্যরা আমার কর্মচারী। আমি এ ধারা থেকে বের করে আনতে চাই। দলের মালিকানা সবার। একেকজন একেক দায়িত্ব পালন করছি। আমি পয়সার রাজনীতি করতে চাই না, রাজনীতি করে পয়সা আয় করতে চাই না।

উল্লেখ্য, এই বৈঠকে সিনিয়র নেতা রওশন এরশাদ ও তার অনুসারি প্রেসিডিয়াম সদস্যদের অনেককেই দেখা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ