Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

ধর্মীয় অনুভূতিতে আঘাতকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা : শিল্পমন্ত্রী

প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে যারা এর মাধ্যমে বিশৃঙ্খলা সৃষ্টি ও উস্কানি দেওয়ার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
গতকাল রোববার দুপুরে আইন শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভার এক বৈঠক শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।
মন্ত্রী বলেন,জঙ্গি অর্থায়নে সম্পৃক্ততার প্রমাণ পেলেই সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
মন্ত্রী বলেন, জঙ্গিদের অর্থায়নের বিষয়ে আইন শৃঙ্খলা সংক্রান্ত অনেকগুলো সভায় আলোচনা ও তদন্ত হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, যাদের বিরুদ্ধে জঙ্গিদের অর্থায়নের প্রমাণ পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে। জঙ্গি অর্থায়নে জড়িতদের নাম ও কী কী ব্যবস্থা নেয়া হচ্ছে জানতে চাইলে মন্ত্রী বলেন, এগুলো পরে জানতে পারবেন।
মাসব্যাপী একুশের বইমেলার নিরাপত্তায় ‘পর্যাপ্ত ব্যবস্থা’ নেওয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি দিন দিন ভাল হচ্ছে। বই মেলার শৃঙ্খলা রক্ষার জন্য আইন শৃঙ্খলাবাহিনী সজাগ ও সচেতন রয়েছে। তারা নিয়ম অনুযায়ী ব্যবস্থা নিচ্ছে।
আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভার এ বৈঠকে বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পুলিশ প্রধান একেএম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া উপস্থিত ছিলেন।
বৈঠকে সন্ত্রাস, নাশকতা এবং মাদকদ্রব্য আইনে গ্রেফতারকৃতদের দ্রুত জামিনের ব্যাপারে অসন্তোষ প্রকাশ করা হয়েছে বলে জানান আমির হোসেন আমু।
তিনি বলেন, অপরাধীরা যেন সহজে জামিন না পায় সেজন্য আইন আরেকটু শক্ত করা যায় কিনা তা নিয়ে আলোচনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ