Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

কাশ্মীরে কনভয়ে গুলিতে ৮ সিআরপিএফ জওয়ানের মৃত্যু

প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

নিহত দুই আততায়ীও
ইনকিলাব ডেস্ক
কাশ্মীরে পুলওয়ামার প্যাম্পোরে গতকাল গুলিতে নিহত হয়েছেন ৮ সিআরপিএফ সদস্য। তবে পাল্টা গুলিতে দুই হামলাকারীও প্রাণ হারিয়েছে। হামলার দায় স্বীকার করেছে র’ লস্কর-ই-তৈয়্যবা। প্যাম্পোরের ফ্রেস্টবল এলাকায় এদিন বিকেলে আধাসামরিক বাহিনীর সদস্যদের নিয়ে যাওয়া একটি বাসে আচমকা গুলিবর্ষণ করে আততায়ীরা। এতে ৮ জন মারা যান। গোটা এলাকা ঘিরে চিরুনি তল্লাশি চালানো হয়।
সিআরপিএফ কমান্ড্যান্ট রাজেশ যাদব সাংবাদিকদের বলেছেন, ফায়ারিং রেঞ্জে অনুশীলন সেরে ফেরার পথেই আক্রান্ত হন তাদের জওয়ানরা। পাল্টা জবাব দেন তারাও। হামলাকারী দু’জনই প্রাণ হারিয়েছে। সিআরএফ মোট ৮ জওয়ানকে হারিয়েছে। জখম হয়েছেন আরো ২৮ জন। তাদের পাশাপাশি নিহত জওয়ানদের লাশও ৯২ বেস হাসপাতালে পাঠানো হয়েছে।
নিরাপত্তা সংস্থাগুলির ধারণা, আশপাশে স্থানীয় সূত্রের সহায়তায় সরে পড়েছে আরও দুই আততায়ী। তাদের সন্ধানে প্রভাতের নেতৃত্বে চিরুনি তল্লাশি চলছে। জম্মু কাশ্মীর পুলিশের ডিজিকে রাজেন্দ্রর মত, সম্ভবত, হামলাকারীরা পাকিস্তান থেকে এসেছিল।
গত ৩ সপ্তাহের মধ্যে নিরাপত্তাবাহিনী সদস্যদের নিয়ে যাওয়া বাসে এই নিয়ে দু’বার সন্ত্রাসবাদী হামলা হল। গত ৩ জুন বিজবেহরায় এমনই একটি বাসে যাচ্ছিলেন বিএসএফ সদস্যরা। তার ওপর গুলি চালায় সন্ত্রাসীরা। প্রাণ হারান দুই বিএসএফ সদস্য। সূত্র : এবিপি আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীরে কনভয়ে গুলিতে ৮ সিআরপিএফ জওয়ানের মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ